Bangladesh

ঢাকাঃ বিপুল পরিমান বিস্ফোরক তৈরীর উপাদানসহ ৪ গ্রেফতার

ঢাকাঃ বিপুল পরিমান বিস্ফোরক তৈরীর উপাদানসহ ৪ গ্রেফতার

| | 06 Jul 2015, 06:31 am
ঢাকা, জুলাই ৬- সোমবার পুলিশ জানিয়েছেন বিপুল পরিমান বিস্ফোরক তৈরীর উপাদানসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে।


"০৫/০৭/২০১৫ তারিখ ভোর ০৪.০০ টায় বিপুল পরিমান বিস্ফোরক তৈরীর উপাদানসহ ০৪ জনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ," একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

 

গ্রেফতারকৃতদের নাম আওয়াল, আলম, শরিফ ও সাইদুল।

 

 

এ সময় তাদের হেফাজত হতে প্রায় ১২০০ কেজি বিস্ফোরক জাতীয় দ্রব্য প্রস্তুতের উপাদান উদ্ধার করা হয়।

 

 

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, আওয়াল নামের একব্যাক্তি বিস্ফোরক তৈরির উপাদান বিক্রি করবে মর্মে জানতে পেরে গোয়েন্দা পুলিশের একটি দল উক্ত দ্রব্য বিক্রির সময় তাকে হাতে-নাতে আটক করে। প্রাথমিকভাবে দ্রব্যটি ঝাঝালো।

 

 


গন্ধ এবং প্রকৃতি দেখে সালফার জাতীয় বিস্ফোরক তৈরির উপাদান বলে প্রতীয়মান হয়। পরবর্তী সময়ে লালবাগ ও চকবাজার থেকে তার সহযোগী আলম ও শরিফ নামে আরও ০২ জনকে গ্রেফতার করা হয়।

 

 

 

উক্ত দ্রব্যের উৎস খুজঁতে গ্রেফতারকৃতদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা জানায়, চট্রগামের সাইদুল ইসলাম নামে এক ব্যাক্তির কাছ থেকে তারা এগুলো সংগ্রহ করেছে এবং তার কাছে এ জাতীয় দ্রব্য প্রচুর পরিমানে মজুদ আছে।

 

 

 

উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা-দক্ষিন) মোঃ মাশরুকুর রহমান খালেদ এর নির্দেশনায় এবং এডিসি রাজীব আল মাসুদ এর তত্ত্বাবধানে ধানমন্ডি জোনাল টিমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ নূর আলম সিদ্দিকীর নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল চট্রগামের সদরঘাট থানা এলাকায় সাইদুল ইসলামের ৬তলা বাড়ীর ৪র্থ তলার ২টি বেড রুমের খাটের নীচ হইতে প্রায় ১২০০ (বার’শ) কেজি বিস্ফোরক তৈরির উপাদান উদ্ধার করে।


ইমেজঃঢাকা মেট্রোপলিটন পুলিশ ফেসবুক পেজ