Bangladesh

অপহৃত ইউপিডিএফ নেত্রী মন্টি ও দয়াসোনা চাকমা উদ্ধার

অপহৃত ইউপিডিএফ নেত্রী মন্টি ও দয়াসোনা চাকমা উদ্ধার

| | 20 Apr 2018, 05:54 am
২০ এপ্রিল ২০১৮ : বাংলাদেশের পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি ও দয়াসোনা চাকমাকে অপহরণের একমাস একদিন পর পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত আটটার দিকে খাগড়াছড়ি সদরের মধুপুরের এপিবিএন গেট এলাকায় তাদের পাওয়া যায়। মন্টি চাকমার বড় ভাই সুভাষ চাকমা জানান, তারা দুইজন বর্তমানে বাবা-মা ও জনপ্রতিনিধিদের কাছে রয়েছেন।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সংগঠক মাইকেল চাকমা ও কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক নিরন চাকমাও বিষয়টি নিশ্চিত করেছেন। তারা বলেন, ‘মন্টি ও দয়াসোনা অভিভাবকদের সঙ্গে খাগড়াছড়ি থেকে বাড়ির পথে রওয়ানা দিয়েছেন। আমরা এ বিষয়ে আর কিছু বলতে চাই না।’

 

উল্লেখ্য, গত ১৮ মার্চ রাঙামাটির কুতুকছড়ি থেকে সকাল সোয়া নয়টায় ইউপিডিএফ (ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট) সমর্থিত হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা ও রাঙ্গামাটির জেলার সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমাকে অপহরণ করে দুর্বৃত্তরা। গত ২১ মার্চ এ ঘটনার দয়াসোনা চাকমার বাবা বৃষধণ চাকমা বাদী হয়ে রাঙামাটির কোতোয়ালি থানায় ১৯ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।    
 

ক্যাপশান: দয়াসোনা ও মন্টি চাকমা ছবি: ফেইসবুক থেক নেয়া