Bangladesh

6 coloured bus to run in Dhaka

6 coloured bus to run in Dhaka

Bangladesh Live News | @banglalivenews | 11 Apr 2019, 06:54 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১১ : রাজধানীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ছয় কোম্পানির আওতায় ২২ রুটে বাস চলবে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কথা জানান।

বুধবার (১০ এপ্রিল) বিকেলে ডিএসসিসি নগরভবনে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে বাস রুট রেশনালাইজেশনে গঠিত কমিটির বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

 

মেয়র বলেন, রাজধানীতে গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ছয় কোম্পানির মাধ্যমে ২২ রুটে বাস চলাচল শুরু করতে বৈঠকে সিদ্ধান্ত হয়েছে। এ সিদ্ধান্ত বাস্তবায়ন হলে রাজধানী ও আশপাশের এলাকায় গণপরিবহনের শৃঙ্খলা আসবে। আর এটি আগামী বছরের ডিসেম্বরের মধ্যে বাস্তবায়ন হবে। ছয় বাস কোম্পানিকে গোলাপী, কমলা, সবুজ, বেগুনী, মেরুন এবং নীল রংয়ের মাধ্যমে পরিচালনা করা হবে।

 

এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, ছয় কোম্পানি দ্বারা পরিচালিত বাসগুলো হবে বিভিন্ন রংয়ের। একেক রংয়ের বাস চলবে একেক রুটে। যে কারণে বিশৃঙ্খলা হবে না। এছাড়া গুলিস্তান-সদরঘাট হয়ে যাত্রবাড়ি পর্যন্ত চক্রাকার বাস চালুর সম্ভাব্যতা যাচাই করে দেখা হবে বলে জানান মেয়র। পাশাপাশি রমজানে যানজটের কারণে জনগণের ভোগান্তি পোহাতে যেন না হয় সেজন্য কমিটি কিছু সিদ্ধান্ত নিয়েছে।

 

জলাবদ্ধতার বিষয়ে এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, এবার জলাবদ্ধতা হলেও তা আগের চেয়ে অনেক কম হবে। তবুও সেটুকু নিরসনে কাজ করছি।