Bangladesh

6 envoys give their identities to President

6 envoys give their identities to President

Bangladesh Live News | @banglalivenews | 11 Apr 2019, 12:17 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১১ : বাংলাদেশে নিযুক্ত ৬ জন অনাবাসিক রাষ্ট্রদূত বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পৃথকভাবে তাদের পরিচয়পত্র পেশ করেছেন।

দূতগণ হলেন, গাম্বিয়ার হাইকমিশনার জাইনাবা জ্যাগনে। অপর ৫ অ্যাম্বাসেডর হচ্ছেন, এল সালভাদরের এরিয়েল অ্যানড্রেড গ্যালিন্ড, গিনি প্রজাতন্ত্রের ফাতুমাতা বালদে, আর্জেন্টিনার ড্যাবিয়েল চোবুরো, লিথুনিয়ার জুলিয়াস প্রাণেভিসিয়াস ও বসনিয়া ও হার্জেগোভিনার মুহামেদ চেনজিক।

তগণকে স্বাগণ জানিয়ে রাষ্ট্রপতি বলেন, বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ খাতে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী। প্রধান তথ্য কর্মকর্তা (পিআইও) মো. জয়নাল আবেদীন একথা জানান।


এই ৬টি দেশের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান সম্পর্ককে চমৎকার হিসেবে উল্লেখ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন যে, তাদের দায়িত্ব পালনকালে দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছবে।


বাংলাদেশকে বিশাল সম্ভাবনাময় দেশ হিসেবে অভিহিত করে তিনি বাংলাদেশের সঙ্গে পর্যটনসহ অন্যান্য খাতে পারস্পরিক স্বার্থে সম্পর্ক জোরদারের ওপর গুরুত্বারোপ করেন।


দূতগণ তাদের দায়িত্ব পালনকালে রাষ্ট্রপতির সহযোগিতা কামনা করেন। তারা বিশেষ করে আর্থ-সামাজিক খাতে বাংলাদেশের অসাধারণ উন্নতির প্রশংসা করে তাদের নিজ নিজ দেশের পক্ষে বাংলাদেশকে প্রয়োজনীয় সহায়তার আশ্বাস দেন।