Bangladesh

ঢাকা শহরের আকাশে ফানুস ওড়ানো নিষিদ্ধ

ঢাকা শহরের আকাশে ফানুস ওড়ানো নিষিদ্ধ

| | 06 Jan 2018, 08:41 am
ঢাকা, জানুয়ারি ৬ঃ ঢাকা মহানগর পুলিশ অগ্নিকাণ্ডসহ নানা ধরনের নিরাপত্তাজনিত হুমকির সৃষ্টি হচ্ছে উল্লেখ করে ঢাকা শহরের আকাশে ফানুস ওড়ানো থেকে মানুষকে বিরত থাকতে বলেছেন।

আজ একটি বিবৃতির মাধ্যমে পুলিশ জানিয়েছেনঃ "ইদানীং লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু কিছু ব্যক্তি বা গোষ্ঠী বিভিন্ন অনুষ্ঠান উপলক্ষে ঢাকা মহানগরীর বিভিন্ন জায়গা থেকে আকাশে ফানুস উড়িয়ে দিচ্ছেন। এসব ফানুসে কেরোসিন দ্বারা প্রজ্জ্বলিত বাতি থাকায় এগুলো অনির্বাপিত অবস্থায় জনবহুল মহানগরীর বিভিন্ন জায়গায় পতিত হচ্ছে। এতে অগ্নিকান্ডসহ নানাবিধ নিরাপত্তা জনিত হুমকীর সৃষ্টি হচ্ছে। মহানগরীতে ফানুস উড়ানো অব্যাহত রাখলে যে কোন সময় বড় ধরণের বিপর্যয় ঘটতে পারে।"

 

মানুষকে ফানুস ওড়ানোর থেকে বিরত থাকার উপদেশ দিয়ে পুলিশ জানিয়েছেনঃ "এঅবস্থায়, ঢাকা মেট্রোপলিটন এলাকায় যে কোন ধরণের ফানুস উড়ানো থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হলো।"

 

"এর ব্যত্যয় হলে নগরবাসীর নিরাপত্তা নিশ্চিতকল্পে ফৌজদারী কার্যবিধি অনুসারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে," আরও বলা হয়েছে।

 

পুলিশ নাগরিকদের কাছ থেকে এই বিষয় সহায়তার আহ্বান করেছেন।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম -বার, পিপিএম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।       

 

Image: wikimedia commons