Bangladesh

ব্লগার নিলাদ্রী চ্যাটার্জি হত্যাকান্ডের ২ জন গ্রেফতার

ব্লগার নিলাদ্রী চ্যাটার্জি হত্যাকান্ডের ২ জন গ্রেফতার

| | 14 Aug 2015, 06:33 am
ঢাকা, আগস্ট ১৪- ডিএমপি শুক্রবার জানিয়েছেন যে ব্লগার নিলয় হত্যাকান্ডের সাথে জড়িত ২ জনকে বৃহস্পতিবার গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের নাম মাসুম রানা ও সাদ আল নাহিন।

 

"এদের মধ্যে সন্ধ্যা ১৯.০৫ টায় মাসুম রানাকে মিরপুর কালশীতে অবস্থিত পূরবী সিনেমা হলের সামনে থেকে এবং একইদিন রাত আনুমানিক ২১.৩০ টায় উত্তরা ৭ নং সেক্টরের কল্যাণ সমিতি পার্কের সামনে হতে সাদ আল নাহিয়ানকে গ্রেফতার করা হয়," একটি বিবৃতির মাধ্যমে জানিয়েছে পুলিশ।

 

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদকালে জানা যায় যে, তাহারা দুজনই আনসারুল্লা বাংলা টিমের সদস্য।

 

"পূর্বে সাদ আল নাহিয়ান ব্লগার আসিফ মহিউদ্দিনকে হত্যার চেষ্টা মামলায় গ্রেফতার হয়েছিল। আসামিদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য আজ ১৪/০৮/১৫ তারিখ ১০ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হচ্ছে," জানায় পুলিশ।

 

উল্লেখ্য, ব্লগার নীলাদ্রী চ্যাটার্জি ওরফে নিলয় গত আগস্ট ৭ তারিখ পূর্ব গোড়ান নিজ ভাড়া বাসায় অজ্ঞাতনামা ৪ জন সন্ত্রাসী কর্তৃক নিহত হন।

 


"সন্ত্রাসীরা তাকে ছোরা ও চাপাতি দিয়ে গলায়, ঘাড়ে, পিঠে এলোপাতাড়িভাবে কুপিয়ে একাধিক রক্তাক্ত জখম করে মৃত্যু নিশ্চিত করে আনুমানিক ১৩.২০ ঘটিকার মধ্যে দ্রুত মৃতের বাসা হতে বের হয়ে যায়। এ সময় তার স্ত্রীকে বেডরুম সংলগ্ন বারান্দায় সন্ত্রাসীরা আটকিয়ে রাখে। নীলয় ফেসবুক ও নানা রকম ব্লগে নিয়মিত লেখালেখি করতেন। নিলয়ের স্ত্রী আশামনি ০৭/০৮/২০১৫ তারিখ সময় ২৩.৫৫ ঘটিকায় খিলগাঁও থানায় হাজির হয়ে এই ঘটনা সম্পর্কে এজাহার দায়ের করে। যার মামলা নং-১১, তারিখ-০৭/০৮/২০১৫ খ্রি," জানায় পুলিশ।

 

 

ডিসি ডিবি (পূর্ব) মোঃ মাহবুব আলম পিপিএম এর নির্দেশনায় এডিসি খোন্দকার নূরুন্নবী এর সার্বিক তত্ত্বাবধানে সহকারী পুলিশ কমিশনার ইকবাল হোছাইন পিপিএম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

 

 

Image: DMP Facebook page