Bangladesh

আন্দোলন কঠিন থেকে কঠিনতর হবে

আন্দোলন কঠিন থেকে কঠিনতর হবে

| | 25 May 2013, 03:31 am
বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, তাঁদের চলমান আন্দোলন ধাপে ধাপে কঠিন থেকে কঠিনতর করা হবে।

 বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, তাঁদের চলমান আন্দোলন ধাপে ধাপে কঠিন থেকে কঠিনতর করা হবে।
আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণবিক্ষোভ কর্মসূচিতে তরিকুল ইসলাম এ কথা বলেন। তিনি বর্তমান সরকারের অধীনে দেশকে ‘হীরক রাজার দেশ’-এর সঙ্গে তুলনা করে এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন, ‘হীরক রাজার রশি ধরে মার টান, গদি হবে খান খান।’
‘সরকারের নির্যাতন-নিপীড়ন ও জনদুর্ভোগের প্রতিবাদে এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ রাজবন্দীদের মুক্তির দাবিতে’ দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহনগর ১৮ দল এই বিক্ষোভের আয়োজন করে।
ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবি জানিয়ে বিএনপির মুখপাত্র তরিকুল বলেন, একটি প্রধান দলের মহাসচিবকে জেলে বন্দী করে রাখার সংস্কৃতি গত ৩০ বছর ছিল না। তিনি অভিযোগ করেন, মহাজোট সরকারের আমলে গুমের মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। দেশ পরিণত হয়েছে মৃত্যু-উপত্যকায়।
তরিকুল ইসলাম অভিযোগ করেন, বড় বড় ব্যবসা-বাণিজ্য সরকারদলীয় লোকজন কুক্ষিগত করে রেখেছেন। বেসরকারি ব্যাংক, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, টেলিভিশন চ্যানেল থেকে শুরু করে জাহাজনির্মাণ শিল্প, টেলিকম খাত—সব একচেটিয়া অধিকারে রেখেছেন সরকারদলীয় লোকজন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান অভিযোগ করেন, বিরোধীদলীয় নেতা-কর্মীদের জেলে ঢুকিয়ে সরকার গায়ের জোরে দেশ শাসন করতে চায়।