Bangladesh

Ali to give sacrifice to cow in the name of Sheikh Hasina

Ali to give sacrifice to cow in the name of Sheikh Hasina

Bangladesh Live News | @banglalivenews | 10 Aug 2019, 07:27 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ১০ : দীর্ঘায়ু কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গরু কোরবানি দেবেন ঝিনাইদহের ভারত সীমান্তবর্তী মহেশপুর উপজেলার মাইলবাড়িয়া গ্রামের কৃষক আবেদ আলী শেখ। আগামী ১২ আগস্ট পবিত্র ঈদুল আজহার দিন ঈদের নামাজ শেষে এলাকার কোরবানির মাঠে তিনি একটি গরু কোরবানি দেবেন।

আবেদ আলী জানান, ২০০৮ সালে শেখ হাসিনার দেয়া প্রকল্প একটি বাড়ি একটি খামার থেকে ২০ হাজার টাকা লোন নেন তিনি। সেই টাকা থেকে ১৭ হাজার ১০০ টাকা দিয়ে একটি গাভী কেনেন।

 

আর তখনই তিনি নিয়ত করেন গাভীটি থেকে যদি পাঁচটি বাছুর হয় তাহলে এই গাভীটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানি দেবেন। পরবর্তীতে গাভী থেকে পাঁচটি বাছুর হয়েছে, এবং সেইগুলো থেকে আবার চারটি বাছুর হয়ে বর্তমানে মোট ৯টি গরু রয়েছে তার।


তিনি আরও জানান, সরকারের কাছে চাওয়া-পাওয়ার কিছুই নেই তার। শুধু চান বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন জননেত্রী শেখ হাসিনা তারই কন্যা হিসেবে যেন তা বাস্তবায়ন করতে পারেন। শেখ হাসিনা যে স্বপ্ন দেখছেন তা যেন বাস্তবায়ন হয়।
স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা জানান, আবেদ আলী জন্মসূত্রেই আওয়ামী লীগ। তিনি এখনও কোনো পদপদবী নেননি। একজন সাধারণ কৃষক মাত্র।