Bangladesh

Army chief meets Sheikh Hasina last time

Army chief meets Sheikh Hasina last time

Bangladesh Live News | @banglalivenews | 24 Jun 2018, 08:40 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুন ২৪ : বিদায়ী সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক রোববার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের জানান, সাক্ষাৎকালে জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের মেয়াদকালে তার কাজের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। এসময় সেনাবাহিনীর উন্নয়নমূলক কাজ নিয়ে প্রধানমন্ত্রী এবং বিদায়ী সেনাপ্রধানের আলোচনা হয়। সেনাবাহিনীর উন্নয়নে প্রধানমন্ত্রীর অবদান কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।


২০১৫ সালের ২৫ জুন আবু বেলাল মোহাম্মদ শফিউল হক সেনাপ্রধান পদে জেনারেল ইকবাল করিম ভূঁইয়ার স্থলাভিষিক্ত হন। আবু বেলালের জন্ম ১৯৫৮ সালে।

 

তিনি ১৯৭৮ সালে সেনাবাহিনীতে যোগ দেন। সেনাপ্রধান হওয়ার আগে লেফটেন্যান্ট জেনারেল পদমর্যাদায় ২০১৩ সাল থেকে পিএসও’র দায়িত্বে ছিলেন। তার আগে তিনি ডিফেন্স সার্ভিস কমান্ড ও স্টাফ কলেজের কমান্ডেন্ট ছিলেন।


চার দশকের কর্মজীবনে আবু বেলাল সেনাবাহিনীর একটি পদাতিক ডিভিশনের প্রধানের দায়িত্বেও ছিলেন। এছাড়া রাষ্ট্রপতির এডিসি হিসেবেও তিনি দায়িত্ব পালন করেন। জেনারেল বেলাল ২৫ জুন অবসরে যাচ্ছেন। তার জায়গায় সেনাপ্রধান হিসেবে অভিষিক্ত হচ্ছেন বিজিবির সাবেক মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ।