Bangladesh

Attack in Malibag

Attack in Malibag

Bangladesh Live News | @banglalivenews | 31 May 2019, 07:51 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ৩১ : বিদেশী ডোনারদেও দৃষ্টি আকর্ষণ ও অর্থ সাহায্য সচল রাখার জন্য মালিবাগে পুলিশের গাড়িতে হামলা চালানো হয়।

সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ শফিকুল ইসলাম এই দাবি করেন। বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর মালিবাগে সিআইডির প্রধান কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


শফিকুল ইসলাম বলেন, ‘হামলাকারীরা ডোনারদের (অর্থদাতা) দৃষ্টি আকর্ষণ করার জন্য এই হামলা চালায়। এসব হামলা করে ডোনারদের দেখানোর চেষ্টা করেছে যে, তাদের কার্যক্রম সচল রয়েছে। তখন তারা ডোনারদের কাছে এই হামলার কথা বলে আরও বেশি টাকা আদায় করার চেষ্টা করবে। এ ছাড়া হয়তো আরও বড় হামলার প্রতিশ্রুতি দিয়ে ডোনারদের কাছ থেকে টাকা আনার চেষ্টা করবে হামলাকারীরা।’


হামলার আরেকটি কারণ হিসেবে তিনি বলেন, ‘মালিবাগে পুলিশের ভ্যানে হামলা করে হামলাকারীরা চেয়েছে পুলিশ সদস্যদের ভেতরে ভয়-ভীতি সৃষ্টি করার জন্য। তারা আরও চেয়েছে, যেন পুলিশের সদস্যরা মানসিকভাবে ভেঙে পড়ে এবং তাদের মনোবল দুর্বল হয়ে যায়।’


গত রোববার (২৬ মে) রাতে রাজধানীর মালিবাগ মোড়ে পাম্পের বিপরীতে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় একজন নারী পুলিশ সদস্যসহ মোট তিনজন আহত হন। আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) এ ঘটনার দায় স্বীকার করেছে।