Bangladesh

Awami League, alliances marching ahead of BNP in Bangladesh Polls (AL+110, BNP+ 3, Others 1)

Awami League, alliances marching ahead of BNP in Bangladesh Polls (AL+110, BNP+ 3, Others 1)

Bangladesh Live News | @banglalivenews | 30 Dec 2018, 09:59 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ৩০: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহজোট ২৭০টিরও বেশী আসনে জয়লাভ করতে যাচ্ছে বলে এ পর্যন্ত পাওয়া ফলাফলে আভাস পাওয়া গেছে।

ধারণা করা হয়েছিল বিরোধী দল ২৯৯টি আসনের মধ্যে ৩০টির মত আসন পাবে। কিন্তু নির্বাচনের ফল প্রকাশিত হতে থাকায় সেই সংখ্যা ক্রমেই কমছে।

 

এমনকি বিএনপির কান্ডারি হিসেবে পরিচিত দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার নিজ আসন ঠাকুরগাঁও-এ বিপুল ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন। তবে বগুড়ায় খালেদা জিয়ার আসনে তিনি নির্বাচিত হয়েছেন।


এ পর্যন্ত পাওয়া ফলাফলে জানা গেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ৭২টি এবং এই দলের নেতৃত্বাধীন মহাজোটের শরীক জাতীয় পার্টি ৭টি আসনে জয়লাভ করেছে। তবে বিএনপি থেকে একজন বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন। তিনি হচ্ছেন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে দলটির যুগ্ম মহাসচিব হারুনুর রশিদ। আওয়ামী লীগ প্রার্থীর চেয়ে ১২ হাজারেরও বেশী ভোটে এগিয়ে রয়েছেন বিএনপির এই প্রার্থী। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪০ কেন্দ্রের ভোটে এগিয়ে রয়েছেন ধানের শীষ প্রতীকের প্রার্থী।


চাঁপাইনবাবগঞ্জের সহকারী রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন রোববার সন্ধ্যায় এ ফলাফল ঘোষণা করেন। তিনি বলেন, ৪০  কেন্দ্রের প্রাপ্ত ফলাফল অনুযায়ী ধানের শীষ প্রতীকের প্রার্থী হারুনুর রশিদ পেয়েছেন ৩৬ হাজার ৫২৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদ বিশ্বাস পেয়েছেন ২৪ হাজার ৯৮৩ ভোট।

 

এর আগে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শান্তিপূর্ণভাবে বিকেল ৪টা পর্যন্ত। এ আসনে মোট ভোট  কেন্দ্রের সংখ্যা ১৫০টি। এরই মধ্যে ৪০ কেন্দ্রের ফল ঘোষণা করা হয়।

 

এ আসনে আওয়ামী লীগের হয়ে লড়ছেন দুইবারের এমপি আব্দুল ওদুদ বিশ্বাস। বিএনপি-জামায়াতের ঘাঁটি বলে খ্যাত এ আসনে প্রথমবারের মতো আওয়ামী লীগের হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। বিএনপির হারুনুর রশিদও এ আসনে দু’বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। দেশের বহুল আলোচিত নারী নেত্রী আসিফা আশরাফি পাপিয়া হারুনের স্ত্রী।