Bangladesh

ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে জাতির জনক বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর একটি দুর্লভ ছবি উন্মোচন

ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে জাতির জনক বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর একটি দুর্লভ ছবি উন্মোচন

| | 01 Mar 2016, 10:16 am
ঢাকা , মার্চ ১- ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি দুর্লভ ছবি উন্মোচন করা হয়েছে।

"স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা ও স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সময়ের বিবর্তনে ধর্মনিরপেক্ষতা,গণতন্ত্র,বাঙালি জাতীয়তাবাদ ও সমাজতন্ত্রের আদর্শের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করে তাঁর প্রগাঢ় দেশপ্রেম,বজ্রকঠোর সংকল্প,আত্মবিশ্বাস ও নেতৃত্বের গুণাবলি দ্বারা দেশের আপামর জনসাধারণের অপার ভালোবাসা, শ্রদ্ধা ও আনুগত্য অর্জন করে হয়ে ওঠেন ‘বঙ্গবন্ধু’," একটি বিবৃতির মাধ্যমে জানায় পুলিশ।

 

বঙ্গবন্ধু হত্যার পর বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের যাবতীয় ইতিবাচক মূল্যবোধ প্রত্যক্ষভাবে কিংবা পরোক্ষভাবে, চাতুর্যের সঙ্গে, খন্ডিত, বিকৃত এবং কোনো কোনো ক্ষেত্রে সম্পূর্ন ধ্বংস করা হয়। বঙ্গবন্ধু-কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নতুন করে সুযোগ এসেছে বঙ্গবন্ধু যেরকম বাংলাদেশ গড়তে চেয়েছিলেন সেরকম বাংলাদেশ গড়ার কাজে সবার আত্মনিয়োগ করার।

 


প্রতিক্রিয়াশীল শক্তি বহু চেষ্টা করেছে বঙ্গবন্ধুকে বাঙালির হৃদয় থেকে মুছে ফেলতে, কিন্তু তা সম্ভব হয় নি। বঙ্গবন্ধুকে, তাঁর আদর্শকে চিরসজীব করে রাখার প্রয়াস হিসেবে চিরঞ্জীব পিতা বঙ্গবন্ধুর মধুর স্নেহের আলিঙ্গনে সিক্ত প্রিয় কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর একটি দুর্লভ ছবি সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে সংযোজিত হয়েছে- যা আমাদের অন্তহীন প্রেরণার উৎস।