Bangladesh

Bangladesh govt says gas-electricity supply of families will be stopped who harass doctors, nurse
Amirul Momenin

Bangladesh govt says gas-electricity supply of families will be stopped who harass doctors, nurse

Bangladesh Live News | @banglalivenews | 20 Apr 2020, 01:47 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ২০ : করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে ডাক্তার-নার্সদের হয়রানি করলে বাড়ির মালিকের গ্যাস-বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হবে। বিদ্যুৎ,জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এ কথা বলেন। শনিবার রাতে এক অডিও বার্তায় প্রতিমন্ত্রী এ কথা বলেন।

বিভিন্ন স্থানে করোনা রোগীদের চিকিৎসা দেয়া ডাক্তার ও নার্সদের বাড়িতে ঢুকতে দেয়া হচ্ছে না, বাড়িওয়ালারা বাড়ি ছেড়ে দেয়ার হুঁমকি দিচ্ছেন বলেও অভিযোগ আসছে।

নসরুল হামিদ বলেন, ‘ডাক্তাররা তো এখন ফ্রন্ট লাইনের সৈনিক, ডাক্তার-নার্সরা তাদের জীবন বিপন্ন করে চ্যালেঞ্জ নিয়ে করোনা ভাইরাসের চিকিৎসা দিচ্ছেন, টেস্ট করছেন। ভেরি ভালনারেবল অবস্থা।’

তিনি বলেন, ‘তারা যে বাড়িতে থাকেন বাড়িওয়ালারা যদি তাদের না থাকতে দেয়, তাদের সঙ্গে বিমাতাসুলভ আচরণ করে, এটা খুবই অপ্রত্যাশিত। এই কারণে তাদেরও একটা শাস্তি হওয়া দরকার বলে মনে করি।’

‘মানুষের বিপদের এই অবস্থায় সবাইকে পাশে থাকা উচিত। কোনো বাড়িওয়ালা যদি আমরা জানতে পারি, ডাক্তার-নার্সরা যদি কমপ্লেইন করে- আমি বলে দিচ্ছি ডিস্ট্রিবিউশন কোম্পানিগুলোকে, কালকেও সব ডিস্ট্রিবিউশন কোম্পানিরগুলোর সঙ্গে আলাপ করব-তারা যাতে সেই সব বাড়ির মালিকদের ইলেকট্রিসিটি ও গ্যাস লাইন বন্ধ করে দেয়। যদি কেউ এ ধরনের খারাপ আচরণ করে’ বলেন প্রতিমন্ত্রী।

তিনি আরও বলেন, ‘কোনো ডাক্তার-নার্স যদি ডিস্ট্রিবিউশন কোম্পানিতে অভিযোগ করলে সেটা সত্য প্রমানিত হলে আমরা ব্যবস্থা নেব।’