Bangladesh

Bangladesh, India are countries with excellent communal harmony: Bhati India-Bangladesh
Collected Assistant IHC Sanjeev Kumar Bhati attending a programme in Pabna

Bangladesh, India are countries with excellent communal harmony: Bhati

Bangladesh Live News | @banglalivenews | 03 Oct 2020, 06:50 pm

নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ৩ অক্টোবর ২০২০ : ভারতীয় হাইকমিশনের রাজশাহী মিশনের সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি বলেছেন, ‘বাংলাদেশ-ভারত চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।

এদেশের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে এখন পর্যন্ত দুই দেশের বন্ধুসুলভ সম্পর্ক বজায় আছে। এটি বজায় থাকবে।’ শনিবার (৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় পাবনা প্রেসক্লাব মিলনায়তনে জেলায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সঞ্জিব কুমার ভাটি এই কথা বলেন।

তিনি আরও বলেন, ‘গত এক দশকে বাংলাদেশে সামাজিক উন্নয়নসহ অনেক ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি হয়েছে। এটি বন্ধুপ্রতীম দেশের জন্য ভালো লাগার বিষয়।’

দীর্ঘমেয়াদী ভিসা ও ভিসা সহজ করা সংক্রান্ত প্রশ্নে সঞ্জিব ভাটি বলেন, ‘বৈশ্বিক মহামারি করোনার কারণে স্বাস্থ্য নিরাপত্তাসহ সার্বিক কারণেই ভিসা প্রদানে কিছুটা জটিলতা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ভিসা প্রক্রিয়াটাও সহজ হয়ে যাবে।‘

পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাব সভাপতি সৈকত আফরোজ আসাদ। অন্যান্যর মধ্যে বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত দেশবরেণ্য সাংবাদিক ও কলামিস্ট রণেশ মৈত্র, প্রবীণ সাংবাদিক রবিউল ইসলাম রবি, আব্দুল মতীন খান, প্রেসক্লাব সহসভাপতি মীর্জা আজাদ, শহিদুর রহমান শহিদ, সাবেক সহসভাপতি আখতারুজ্জামান আখতার, সাংবাদিক ও কলামিস্ট হাবিবুর রহমান স্বপন, সাবেক সাধারণ সম্পাদক আঁখিনূর ইসলাম রেমন ও আহমেদ উল হক রানাসহ আরও অনেকে।

অনুষ্ঠানের শুরুতেই দু’দেশের জাতীয় সংগীত পরিবেশন শেষে ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটিকে প্রেসক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক উপহার দেওয়া হয়। অন্যদিকে পাবনা প্রেসক্লাবকে ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে তিনটি কম্পিউটার দেওয়া হয়।