Bangladesh

Bangladesh: Road mishap claims 8 lives

Bangladesh: Road mishap claims 8 lives

Bangladesh Live News | @banglalivenews | 13 Apr 2019, 09:02 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১৩ : জয়পুরহাট জেলা সদরের বানিয়াপাড়া এলাকার ভূতগাড়ী নামক স্থানে যাত্রীবাহী একটি বাস উল্টে ঘটনাস্থলেই নারী ও শিশুসহ ৮ জন নিহত ও ২৫ জন আহত হয়েছে। শুক্রবার বেলা পৌনে ২ টার সময় এ ঘটনায় আহতদেরকে স্থানীয় আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দূর্ঘটনার পর চালক ও হেলপার পালিয়ে যায়। পুলিশ বাসটি জব্দ করেছে।


পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, এমপি নামে একটি যাত্রীবাহী বাস বগুড়া থেকে জয়পুরহাট আসার পথে ওই এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ৩ শিশুসহ ৮ জনের মৃত্যু হয়। মৃত্যদের মধ্যে ৫ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হচ্ছেন- জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার রতনপুর গ্রামের জাকিয়া সুলতানা (৬৫), পশ্চিম কড়িয়া গ্রামের ৭ মাস বয়সের শিশু হুমায়দা , কালাই উপজেলার মোলামগাড়ীহাট এলাকার কাদিরপুর গ্রামের হেনা (৩২)। এ ছাড়াও রয়েছেন জয়পুরহাট নার্সিং ইনস্টি্িটউটের ১ম বর্ষের ছাত্রী শারমিন (১৯) তার বাড়ি গাইবান্ধা জেলার পলাশবাড়ি উপজেলার আমমবাড়ী গ্রামে এবং রংপুরের পীরগঞ্জ উপজেলার রিপা মূর্ম (৩)।


ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। স্থানীয় লোকজনের সহায়তায় আহতদের দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয় বলে জানান, ফায়ার সার্ভিসের ওয়্যার হাউজ ইন্সপেক্টর সিরাজুল ইসলাম।

 

এছাড়াও বাসের জানালার গ্লাস ভেঙ্গে ২৫ জনকে বের করেন বলে জানান স্থানীয় বানিয়াপাড়া মহল্লার শরিফ উদ্দিন।


জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে মৃতদের পরিবারকে সহায়তা হিসেবে ২০ হাজার টাকা দেয়া হবে বলে ঘোষণা দেয়া হয়।

 

আহতদের চিকিৎসার যাবতীয় ব্যয়ভার বহন করছে হাসপাতাল কর্তৃপক্ষ ও মেডিক্যাল এসোসিয়েশন।