Bangladesh

Bangladesh witnessing foggy day
Amirul Momenin

Bangladesh witnessing foggy day

Bangladesh Live News | @banglalivenews | 21 Dec 2019, 12:18 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ২১ : রাজধানী ঢাকাতে গত বৃহস্পতিবার থেকে পাওয়া যাচ্ছে পুরোদমে শীতের আমেজ। সারাদেশে রীতিমতো দাপট দেখাচ্ছে শীত। তবে সময় যত যাচ্ছে সামগ্রিকভাবে শৈত্যপ্রবাহের দাপট কমে আসছে। তারপরও আজকের আবহাওয়া পরিস্থিতি গতকাল শুক্রবারের মতোই থাকবে বলে আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে। রোববারের আগে সূর্যের দেখা পাওয়ার সম্ভাবনা নেই।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) রাজশাহী, পাবনা, নওগাঁ, কুড়িগ্রাম, নীলফামারী, যশোর ও চুয়াডাঙ্গা- এই সাত অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে গেছে। গতকাল শুক্রবার রাজশাহী, যশোর ও চুয়াডাঙ্গা- এই তিন অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যায় এবং তা অব্যাহত থাকতে পারে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর। পূর্বাভাসে আরও বলা হয়েছে, শুক্রবার সারাদেশে রাতের ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে আগামী ৪৮ ঘণ্টায় বা দু’দিনে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, আগামীকাল রোববার থেকে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। কারণ রোববার সূর্যের দেখা মিলতে পারে। সূর্যের দেখা মিললে দিনের ও রাতের তাপমাত্রা বাড়বে।

এই ২৪ ঘণ্টার পূর্বাভাসে আরও বলা হয়েছে, শুক্রবার মধ্যরাত থেকে শনিবার সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে। উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলেও জানায় আবহাওয়া অফিস।

শুক্রবারের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

গত বৃহস্পতিবার চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া রাজশাহীতে সর্বনিম্ন ৯ দশমিক ৮ ডিগ্রি এবং যশোরের ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে। আর ঢাকায় শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক ৪ ডিগ্রি এবং সর্বোচ্চ ১৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।