Bangladesh

Bangladeshi undergoing COVID-19 treatment in Singapore improving

Bangladeshi undergoing COVID-19 treatment in Singapore improving

Bangladesh Live News | @banglalivenews | 18 Apr 2020, 09:43 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১৮ : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) দীর্ঘদিন যাবত চিকিৎসাধীন এক বাংলাদেশি রোগীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তাকে আইসিইউ থেকে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে।

শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিনে যুক্ত হয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডাক্তার মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি বলেন, ‘অনেক খারাপ খবরের মাঝে একটি সুসংবাদ দিতে চাই, সিঙ্গাপুরের একটি হাসপাতালে এক বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দীর্ঘদিন আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। এ রোগীকে নিয়ে দুশ্চিন্তাস্তে ছিলাম।

আল্লাহর রহমতে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে, তাকে আইসিইউ থেকে ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। শিগগিরই তিনি সুস্থ হয়ে উঠবেন বলে হাসপাতালটির পরিচালক আশাবাদ ব্যক্ত করেছেন।’


এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, করোনা শনাক্তে গত ২৪ ঘণ্টায় দুই হাজার ১৯০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে আরও ২৬৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনায় আক্রান্তের সংখ্যা হয়েছে এক হাজার ৮৩৮ জন। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ১৫ জন। এতে মৃতের সংখ্যা হয়েছে ৭৫। আক্রান্তদের মধ্যে আরও নয়জন সুস্থ হয়ে উঠেছেন, ফলে মোট সুস্থ হয়েছেন ৫৮ জন।