Bangladesh

Barisal: Cop killed in road mishap Bangladesh
Amirul Momenin

Barisal: Cop killed in road mishap

Bangladesh Live News | @banglalivenews | 01 Nov 2020, 11:13 pm

A former policeman was killed and a schoolgirl was seriously injured when a passenger bus hit a steel bridge near Guthia port in Barisal's Uzirpur upazila.

এ ঘটনায় উত্তেজিত জনতা সড়ক অবরোধ করেন। ফলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। রোববার (০১ নভেম্বর) দুপুর পৌনে ১২টার দিকে বরিশাল-বানারিপাড়া সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সাবেক পুলিশ সদস্য আব্দুল গণি (৭৫) গুঠিয়া এলাকার বাসিন্দা ছিলেন। প্রায় ২৫ বছর আগে তিনি চাকরি থেকে অবসরে যান। বর্তমানে তিনি গুঠিয়া ইউনিয়ন পরিষদ জামে মসজিদে ইমামতি করতেন।

অন্যদিকে আহত দশম শ্রেণির ছাত্রী পূজা দাস (১৪) বাবুগঞ্জ উপজেলার চন্দ্রপাড়া এলাকার অসীম চন্দ্র দাসের মেয়ে। তাকে গুরুতর অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আব্দুল গণি ও স্কুলছাত্রী পূজা দাস হেঁটে স্টিলের ব্রিজ পার হচ্ছিলেন। এ সময় বানারিপাড়া থেকে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী বাস প্রথমে পূজা দাসকে ধাক্কা দেয়।

এতে বাস ও ব্রিজের রেলিংয়ের মাঝে চাপা পড়ে গুরুতর আহত হয় পূজা। কিছুক্ষণ পর একইভাবে পুলিশ সদস্য আব্দুল গণিকে চাপা দেয় বাসটি। পরে স্থানীয়রা আহত দুজনকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানেআব্দুল গণির মৃত্যু হয়। স্কুলছাত্রী পূজার অবস্থায়ও আশঙ্কাজনক।

ঘটনার পর উত্তেজিত জনতা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। অবরোধের কারণে সড়কের দুই দিকে অনেক গাড়ি আটকা পড়ে। এ সময় অনেকে গাড়ি থেকে নেমে হেঁটে নিজ নিজ গন্তব্যে রওনা দেন।

গুঠিয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. নিজাম উদ্দিন বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ তাৎক্ষিণকভাবে ঘটনাস্থলে যায়। বাসটিকে পুলিশের হফাজতে নেয়া হয়। দুর্ঘটনার পর পালিয়ে যাওয়া চালক ও হেলপারকে খোঁজা হচ্ছে। উত্তেজিত জনতাকে শান্ত করে সড়কের ওপর থেকে সরিয়ে দেয়া হয়েছে।