Bangladesh

BNP won't profit by employing a lobbyist

BNP won't profit by employing a lobbyist

Bangladesh Live News | @banglalivenews | 14 Sep 2018, 11:21 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টম্বর ১৫ : লবিস্ট নিয়োগ করে বাইরে থেকে সরকারের ওপর চাপ সৃষ্টির চেষ্টা করে লাভ হবে না।

কেননা সরকার জনগণ ছাড়া কারও কাছেই নতি স্বীকার করবে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেন।

 

শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকমন্ডলীর সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

সম্প্রতি রাজনীতি বিষয়ক ম্যাগাজিন দ্য পলিটিকোর এক প্রতিবেদনে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসনে তদবির চালাতে সেখানে ‘লবিস্ট’ নিয়োগ করেছে বিএনপি। এ বিষয়টিরই সূত্র টেনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকারের ওপর বাইরের চাপ সৃষ্টির জন্য বিএনপি লবিস্ট নিয়োগ করেছে। তবে কোনো লাভ হবে না।


এরআগে শুক্রবার সকালে আনোয়ার খান মর্ডান মেডিকেল কলেজ (এ কে এম এম সি) দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একই কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, লবিস্ট নিয়োগ করে তারা সরকারের ওপর চাপ সৃষ্টি করতে পারে। কিন্তু আমরা কোনো চাপের কাছে নতিস্বীকার করবো না। বাংলাদেশ কি যুদ্ধবিধস্ত দেশ? এটা কি পাকিস্তান, সিরিয়া বা সুদান?


সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতিসংঘে যাওয়া নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, তাদের (বিএনপি) দাবি অনুযায়ী- যিনি তাদের (জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতিয়েরেস) দাওয়াত দিয়েছেন, তিনি ঘানায় অবস্থান করছেন। কাজেই তার সঙ্গে আলোচনার কোনো সুযোগ নেই তাদের (বিএনপি)।

 

তবে আমাদের কথা হলো আলোচনা হতেই পারে, এটা নিয়ে আমাদের কোনো মন্তব্য নেই। জাতিসংঘের কোনো পরামর্শ থাকলে দিতে পারে। সংবিধানের বাইরে আমাদের অন্য কোনো বিকল্প নেই।