Bangladesh

Case filed in Daksu issue: 3 gets remand
Amirul Momenin

Case filed in Daksu issue: 3 gets remand

Bangladesh Live News | @banglalivenews | 25 Dec 2019, 07:26 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ২৫ : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসুর ভিপি নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে, রাজধানীর শাহবাগ থানায় একটি মামলা করেছে। সোমবার (২৩ ডিসেম্বর) মধ্যরাতে ৩৫ জনকে আসামি করে এই মামলা হয়। সেখানে নাম উল্লেখ করা হয়েছে ৮ জনের। এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হলে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত রোববার (২২ ডিসেম্বর) ডাকসু ভিপি নুরুল হককে, তার কক্ষে ঢুকে আলো নিভিয়ে বাঁশ ও রড দিয়ে পেটান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এ সময় নুরুলের সাথে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জন আহত হন। যার মাঝে ১৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়।


এই ঘটনায় গ্রেফতার হয়েছেনÑ মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য ও মেহেদি হাসান শান্ত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মাইনুল ইসলাম শুনানি শেষে তাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।


এদিন তাদের শাহবাগ থানায় দায়ের করা মামলায় ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেন।


রিমান্ড আবেদনে তদন্তকারী কর্মকর্তা বলেন, মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে এবং পলাতক আসামিদের শনাক্তসহ গ্রেফতারের লক্ষ্যে তাদের পাঁচদিনে রিমান্ডে নেয়া প্রয়োজন।


ভিপি নুরুল হক নুরসহ অন্য ছাত্রদের ওপর হামলার ঘটনায় মঙ্গলবার (২৪ ডিসেম্বর) শাহবাগ থানার নীলক্ষেত পুলিশফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক মোহাম্মদ রইচ হোসেন বাদী হয়ে এ মামলা করে। মামলা নং- ৩৪।


পুলিশের দায়ের করা মামলায় আটজনের নাম উল্লেখসহ ৩০ থেকে ৩৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়।