Bangladesh

Cocktail blasts outside BNP office
Amirul Momenin

Cocktail blasts outside BNP office

Bangladesh Live News | @banglalivenews | 31 Dec 2019, 07:35 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ৩১ : রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পরপর দু’দিন রবি ও সোমবার ককটেলের বিস্ফোরণ ঘটে। এ সময় অবিস্ফোরিত অবস্থায় আরও কয়েকটি ককটেল উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের দক্ষিণের সাধারণ কাউন্সিলরদের সাক্ষাৎকার চলাকালে ককটেল বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও এতে সাক্ষাৎকার দিতে আসা কাউন্সিলর প্রার্থী ও নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এর আগেরদিনও প্রায় একই জায়গায় ককটেল নিক্ষেপ করা হয়।

সূত্র জনায়, রোববার দুপুর সাড়ে ১২টার দিকে একটি মোটরসাইকেলে করে দুই ব্যক্তি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দিয়ে যাওয়ার সময় ককটেল ছুঁড়ে দ্রুত পালিয়ে যায়। একটি ককটেল বিস্ফোরিত হয়। পরে ঘটনাস্থল থেকে আরও তিনটি অবিস্ফোরিত ককটেল পাওয়া যায়।

সহকারী কমিশনার জাহিদুল ইসলাম বলেন, সম্প্রতি ছাত্রদলের কমিটি নিয়ে দুইপক্ষের মধ্যে বিরোধ চলছে। নতুন কমিটির বিরোধিরা এই ঘটনা ঘটাতে পারে বলে তাঁরা ধারণা করছেন। জড়িতদের শনাক্ত করতে সেখানকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি।

এদিকে বিএনপি তাদের নিজেদের কার্যালয়ের সামনে নিজেরাই ককটেল ফাটিয়ে রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করেছে কি না- এমন সন্দেহ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার রাজধানীর বনানীতে সেতু ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিজের এমন সন্দেহের কথা জানান তিনি।