Bangladesh

Condition of Ershad deteriorates

Condition of Ershad deteriorates

Bangladesh Live News | @banglalivenews | 01 Jul 2019, 07:30 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ১ : রোববার সকাল থেকে এরশাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। এর আগে শনিবার পর্যন্ত তার শারীরিক অবস্থার ৫০ শতাংশ উন্নতি হয়েছিল। কিন্তু সকাল থেকে অবস্থার অবনতি হয়। ফুসফুসে পানি চলে এসেছে, দেখা দিয়েছে ইনফেকশন। পরে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় তাকে অক্সিজেন দেয়া হয়।

রোববার জাতীয় পার্টিও (জাপা) কার্যালয়ে সংবাদ সম্মেলনে জি এম কাদের এসব জানান। তিনি জানান, ওষুধ পরিবর্তন করে তার ইনফেকশন বন্ধের চিকিৎসা চলছে। তিনি বলেন, ‘সকালের পর অবস্থার অবনতি হয়নি। এমন চলতে থাকলে এরশাদের শারীরিক অবস্থার উন্নতি হবে বলে চিকিৎসকরা ধারণা করছেন।’


দেশের বাইরে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যেতে পরিবার প্রস্তুত জানিয়ে জি এম কাদের বলেন, ‘এ মুহূর্তে সিএমএইচে চিকিৎসায় আমাদের আস্থা আছে।’
সর্বশেষ গত ২০ জানুয়ারি সিঙ্গাপুরে চিকিৎসার জন্য যান এরশাদ। সেখান থেকে ফেরেন গণ ৪ ফেব্রুয়ারি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে অর্থাৎ ২০১৮ সালের ১০ ডিসেম্বর চিকিৎসার জন্য সে দেশে যান এরশাদ। ভোটের মাত্র তিনদিন আগে ২৬ ডিসেম্বর ফেরেন তিনি।


এর আগে শুক্রবার সন্ধ্যায় বিরোধীদলীয়  নেতাকে দেখে এবং সিএমএইচের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকদের সঙ্গে আলাপ করে দলের  নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন রওশন এরশাদ। তখন তাদের ছেলে রাহ্গীর আল মাহে এরশাদ ওরফে সাদ এরশাদ তার সঙ্গে ছিল।


গত বৃহস্পতিবার জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে দলটির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, এরশাদের চিকিৎসার জন্য টাকার সংস্থান হয়নি। আজকে উনি (এরশাদ) মৃত্যুশয্যায় কিন্তু উনার চিকিৎসার জন্য যে টাকার প্রয়োজন তার সংস্থান এখন পর্যন্ত আমরা করতে পারিনি। আমরা উনাকে যে চিকিৎসার জন্য বাইরে নিয়ে... সেই অবস্থাও উনার তো নেই।