Bangladesh

COVID-19 conference: Sheikh Hasina stresses on food security
Amirul Momenin

COVID-19 conference: Sheikh Hasina stresses on food security

Bangladesh Live News | @banglalivenews | 01 Apr 2020, 03:14 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১ : সকাল সোয়া ১০টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত টানা তিন ঘণ্টার ভিডিও কনফারেন্সে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (৩১ মার্চ) তার কার্যালয় থেকে ডিজিটাল প্রযুক্তির সহায়তায় দীর্ঘ সময়ের ভিডিও কনফারেন্সে তিনি একাধিক মন্ত্রী, বিভাগীয় কমিশনার, সিটি মেয়রসহ সরকার পরিচালনায় জড়িত গুরুত্বপূর্ণ শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে আলাপকালে বর্তমান করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি প্রতিরোধে কী কী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে, পরিস্থিতি কী এবং সামনের দিনে কী করতে হবে সে সম্পর্কে দিক নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রীর তিনঘণ্টার ভিডিও কনফারেন্সে ঘুরেফিরে বর্তমান পরিস্থিতিতে নিম্ন আয়ের মানুষের জীবনধারণে খাদ্যনিশ্চয়তার কথাবার্তা উঠে আসে।

তিনি বলেন, ছুটি ঘোষণার কারণে দিনমজুর ও খেটে খাওয়া মানুষের সমস্যা হচ্ছে। কৃষক, চা শ্রমিক, হিজড়া, বেদে সম্প্রদায়ের মানুষ বেশি কষ্ট পাচ্ছে।

তারা দৈনন্দিন কাজে যেতে পারছে না।

তাদের বাঁচিয়ে রাখা আমাদের সামাজিক কর্তব্য। সেখানে ১০ টাকা কেজিতে চালসহ নানা সহযোগিতা করা হয়েছে। তাদের কাছে সাহায্য ও খাদ্যদ্রব্য পাঠাতে হবে।


প্রধানমন্ত্রী বলেন, সাহায্য পৌঁছানোর ক্ষেত্রে কোনো দুর্নীতি হলে কাউকে ছাড় দেয়া হবে না। দুঃসময়ে কেউ সুযোগ নিলে, কোনো অভিযোগ পেলে আমি কিন্তু তাকে ছাড়ব না। বিন্দু পরিমাণ অনিয়ম সহ্য করা হবে না।
ক্যা