Bangladesh

Covid-19 kills senior Jail Superintendent in Mymensingh
File picture

Covid-19 kills senior Jail Superintendent in Mymensingh

Bangladesh Live News | @banglalivenews | 27 Jul 2020, 03:09 am
The senior Jail Superintendent of Mymensingh, Mohammed Abu Jayed, has succumbed to the deadly Covid-19 disease. The cop died on Sunday at a hospital where he was undergoing treatment.

কারা সূত্র জানায়, আবু জাহেদ গত ৫ জুলাই প্রথমবারের মতো জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে অসুস্থ হয়ে পড়েন। ৭ জুলাই অসুস্থতা বাড়লে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার করোনার নমুনা পরীক্ষা করা হলে নেগেটিভ আসে। তবে তার শ্বাসকষ্ট ক্রমেই বাড়তে থাকে। ১১ জুলাই সন্ধ্যায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রাজারবাগ পুলিশ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার করোনা পজিটিভ আসে। এরপর থেকে সেখানেই তিনি ভর্তি ছিলেন।
এদিকে দেশে রোববার  করোনাভাইরাস শনাক্তের ১৪১তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৫৪ জন মৃত্যুবরণ করেছেন। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯২ জন। শনিবারের চেয়ে রোববার ১৬ জন বেশি মৃত্যুবরণ করেছেন। শনিবার ৩৮ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ২ হাজার ৯২৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ। আগের দিন এই হার ছিল ১ দশমিক ৩০ শতাংশ। আগের দিনের চেয়ে আজ মৃত্যুর হার শূন্য দশমিক শূন্য ১ শতাংশ বেশি।
রোববার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান। তিনি বলেন, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৯২ জন। গতকালের চেয়ে আজ ৬৭৮ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ১১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ২৩ হাজার ৮৮২ জন।