Bangladesh

রাজধানীতে অজ্ঞান পার্টির দলনেতা হাজী আব্দুল গফুরসহ চক্রের ১২ সদস্য গ্রেফতার

রাজধানীতে অজ্ঞান পার্টির দলনেতা হাজী আব্দুল গফুরসহ চক্রের ১২ সদস্য গ্রেফতার

| | 20 Aug 2015, 07:11 am
ঢাকা, আগস্ট ২০- বৃহস্পতিবার পুলিশ জানিয়েছেন যে শাহবাগ এলাকা থেকে অজ্ঞান পার্টি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতার করেছে গোয়েন্দা ও অপরাধতধ্য (দক্ষিন) বিভাগ।


গ্রেফতারকৃতদের নাম মোঃ নুরুল আানোয়ার, মোঃ সুজন খান,মোঃ আবুল বশার, মোঃ আবুল হাসান, মোঃ আক্তার হোসেন, মোঃ আবুল কালাম।


এ সময় তাদের হেফাজত থেকে অজ্ঞান করার আচার উদ্ধার করা হয়।

 

"এই গ্রুপের ৮-১০ জন সদস্য ঢাকা ও তার আশপাশের জেলায় প্রত্যেকদিন পাবলিক বাসের যাত্রীদের আচার ও অন্যান্য খাবার খাইয়ে অজ্ঞান করে তাদের সর্বস্ব নিয়ে বাস থেকে নেমে পড়ে। এই গ্রুপের নেতৃত্বে আছে নুরুল আনোয়ার এবং তার সেকেন্ড ইন কমান্ড মোঃ সুজন খান। গ্রুপের গ্রেফতারকৃতদের মধ্যে নুরুল আনোয়ার আচারে অজ্ঞান করার ঔষধ মিশিয়ে ওষুধী আচার তৈরি করে। আবুল বশার বাসে যাত্রীদের উদ্দেশ্যে ওষুধী আচার ও তার গুনাগুন সম্পর্কে লেকচার প্রদান করে, সুজন খান টার্গেট যাত্রীকে ওষুধী আচার সেবন করায়, টার্গেট যাত্রী অচেতন হয়ে পড়লে তার পাশে থাকা তাদের গ্রুপের অন্যান্য সদস্য যাত্রীর সর্বস্ব হাতিয়ে নেয়," একটি বিবৃতির মাধ্যমে জানায় পুলিশ।

 

 

অন্যদিকে আজ অজ্ঞান পার্টি চক্রের আরও ৬ সদস্যকে সকাল ০৮:৪৫ টায় রমনা থানার মালিবাগ রেলগেট এলাকা হতে গ্রেফতার করা হয়েছে।

 

 

গ্রেফতারকৃতদের নাম দলনেতা আলহাজ্ব মোঃ টুটুল বিশ্বাস ওরফে সুমন, সেকেন্ড ইন কমান্ড কাজী সারোয়ার জামাল ওরফে নেতাজি, আলহাজ্ব মোঃ ইব্রাহিম, মোঃ মনির হোসেন, মোঃ সাইফুল ইসলাম ওরফে বাচ্চু, মোঃ আব্দুল গফুর।

 


"উল্লেখিত উপরোক্ত কৌশলে তারা ঢাকা ও তার আশপাশের জেলায় বাসের যাত্রীদের টার্গেট করে ওষুধী আচার খাইয়ে যাত্রীদের সর্বস্ব হাতিয়ে নেয়। এর পাশাপাশি এই গ্রুপের আরও একটি অভিনব বৈশিষ্ট্য হল তাদের মধ্যে ৪-৫ সদস্যের একটি দল প্রতি বছর হজ্বের সময় সৌদি আরবে হজ্ব পালনরত হাজীদের পকেট মারার উদ্দেশ্যে হজ্বযাত্রী হিসেবে সৌদি আরবে যায়। এই বৎসরেও এই গ্রুপের গ্রেফতারকৃতদের মধ্যে আলহাজ্ব মোঃ আব্দুল গফুর, আলহাজ্ব মোঃ টুটুল বিশ্বাস ওরফে সুমন এবং পলাতক আলহাজ্ব মোঃ রওশন এর সৌদি আরবে হাজীদের পকেট মারার উদ্দেশ্যে হজ্ব পালন করার পরিকল্পনা ছিল," জানায় পুলিশ।


সৌদি আরবে হজ্ব পালনরত হাজীদের পকেট মারতে গিয়ে এই গ্রুপের কয়েক জন সদস্য সৌদি পুলিশের হাতে ধৃত হয়ে কারাবরণ করেছে। 

 

 

Image: DMP Police