Bangladesh

Deputy High Commission making list to evacuate people stranded in Kolkata

Deputy High Commission making list to evacuate people stranded in Kolkata

Bangladesh Live News | @banglalivenews | 12 May 2020, 06:49 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মে ১২ : ভারতে বিশেষ করে পশ্চিমবঙ্গে লকডাউনজনিত কারণে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আগামী ২০ মের মধ্যে কলকাতা থেকে ঢাকাগামী বিমানের পরবর্তী বিশেষ ফ্লাইট পরিচালনার পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এজন্য আটকে পড়াদের তালিকা করছে কলকাতায় অবস্থিত বাংলাদেশের উপহাইকমিশন।

সোমবার এ তথ্য জানা গেছে।

 

বিমানের ফ্লাইটে প্রত্যাবর্তনে আগ্রহী বাংলাদেশি নাগরিকদের অনতিবিলম্বে কলকাতায় বাংলাদেশ উপ-হাইকমিশনের ই-মেইল সরংংরড়হ.শড়ষশধঃধ@সড়ভধ.মড়া.নফ - এ নাম, পাসপাের্ট নম্বর, মােবাইল নম্বর, ই-মেইল ও ভারত বর্তমান ঠিকানাসহ নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়েছে।

 

উপহাইকমিশন আরো জানায়, যারা ইতোমধ্যে বাংলাদেশ উপ-হাইকমিশনে নাম নিবন্ধন করেছেন তাদের পুনরায় নিবন্ধন করার প্রয়োজন নেই।


পর্যাপ্তসংখ্যক নাম নিবন্ধনের পর বাংলাদেশ উপ-হাইকমিশন থেকে নামের তালিকা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে প্রেরণ করা হবে, যা বিমান তাদের নিজস্ব ওয়েবসাইটে আপলােড করবে।

 

সেই তালিকায় অন্তর্ভুক্ত ব্যক্তিরা ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে বিমানের নির্দিষ্ট নিয়ম মােতাবেক টিকিট সংগ্রহ করবেন। বিমান টিকিট সংগ্রহের পর যাত্রীদের নির্দিষ্ট দিনে এয়ারপাের্টে বহনকারী গাড়ির নম্বর, ড্রাইভারের নাম ও মােবাইল নম্বর এবং যাত্রা শুরুর স্থান (বর্তমান ঠিকানা) উল্লেখ করে বাংলাদেশ উপ-হাইকমিশনে ই-মেইল করতে হবে (সরংংরড়হ.শড়ষশধঃধ@সড়ভধ.মড়া.নফ )।

 

যাদের ভিসার মেয়াদ ইতোমধ্যে শেষ হয়ে গেছে বা শিগগিরই শেষ হবে অথবা ভারতে অবস্থানের সময়কাল ৯০ দিন অতিবাহিত হয়েছে , তাদের ভারত সরকারের ঊীরঃ ঈষবধৎধহপব- এর জন্য ঋড়ৎবরমহ জবমরড়হধষ জবমরংঃৎধঃরড়হ ঙভভরপবং ( ঋজজঙ) সংশ্লিষ্ট ওয়েবসাইটে আবেদন করতে হবে। এবং এজন্য কোনো রকম জরিমানা প্রদান করতে হবে না। ঋজজঙ থেকে কোনো লিখিত জবাব প্রেরণ করা হবে না। শুধু আবেদনের কপি সাথে রাখলেই চলবে।