Bangladesh

Devi Shetty visited Dhaka to see Kader

Devi Shetty visited Dhaka to see Kader

Bangladesh Live News | @banglalivenews | 04 Mar 2019, 11:44 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৫: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে বাংলাদেশে আসেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠী।

সোমবার দুপুর দেড়টার দিকে তিনি বিএসএমএমইউতে এসে পৌঁছান। এর আগে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছায় বিএসএমএমইউ’র হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মোস্তফা জামান দেবী শেঠীর সঙ্গে যোগাযোগ করে তাকে বাংলাদেশে নিয়ে আসার ব্যবস্থা করেন।


ডা. জামান বলেন, রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওবায়দুল কাদেরকে দেখতে এসে জানতে পারেন তার শারীরিক অবস্থা ভালো নয়। এ অবস্থায় তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া সম্ভব নয়। তখন তিনি ভারতের দুজন হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী ও ডা.শুভদত্তকে বাংলাদেশে এনে ওবায়দুল কাদেরকে দেখানোর ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেন।


তিনি জানান, দেবী শেঠীর ছেলে বরুন শেঠী তারই আমন্ত্রণে গত সপ্তাহে বিএসএমএমইউতে একটি সেমিনারে অংশগ্রহণ করতে এসেছিলেন। তার ছেলের মাধ্যমেই রোববার দিবাগত রাত ১টার সময় ডা. জামান দেবী শেঠীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলে প্রধানমন্ত্রীর ইচ্ছার কথা জানান এবং তাকে বাংলাদেশে আসার অনুরোধ জানান। এতে দেবী শেঠী রাজি হন।  শুভদত্তর কথা প্রধানমন্ত্রী বললেও তিনি কলকাতার বাইরে থাকায় তার সঙ্গে যোগাযোগই করা হয়নি বলে জানান ডা. জামান।


দেবি শেঠি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সর্বোচ্চ চিকিৎসা পেয়েছেন। এই চিকিৎসা চালিয়ে গেলে ভালো ফল পাওয়া যেতে পারে।


ওবায়দুল কাদেরকে দেখতে সোমবার দেড়টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) পৌঁছান দেবি শেঠি। তাকে স্বাগত জানিয়ে পরিচালক ডা. আব্দুল্লাহ আল হারুন রোগী ওবায়দুল কাদেরের কাছে নিয়ে যান। পরে তিনি ওবায়দুল কাদেরকে পর্যবেক্ষণ করে সেয়া ২টার দিকে বিএসএমএমইউ এলাকা ত্যাগ করেন। সেখান থেকে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান।