Bangladesh

Dhaka bound passengers denied boarding pass at the Heathrow by Qatar Airways
কাতার এয়ারওয়েজের বিমান (ফাইল ছবি)।

Dhaka bound passengers denied boarding pass at the Heathrow by Qatar Airways

Bangladesh Live News | @banglalivenews | 25 Jul 2020, 01:13 am
Qatar Airways staff at the Heathrow Airport denied boarding pass to Dhaka bound passengers. The incident took place on Thursday.

কতজন বাংলাদেশিকে বোর্ডিং পাস না দিয়ে ফিরিয়ে দেওয়া হয়েছে তার সঠিক তথ্য জানতে শুক্রবার (২৪ জুলাই) যোগাযোগ করা হলেও কাতার এয়ারওয়েজ কোনও তথ্য দেয়নি। তবে অন্য একটি সূত্র জানায় বিমান সংস্থাটি তিনজন  বাংলাদেশীকে বিমানবন্দও থেকে ফেরৎ পাঠিয়েছে।
ঢাকাগামী যাত্রীরা চীন, জাপান, সাউথ কোরিয়া, ইরান, ইটালি, হংকং ও তাইওয়ানে গত চার সপ্তাহে ভ্রমণ করেননি এবং তাদের শরীরে কোভিড-১৯ এর কোনও উপসর্গ নেই এই মর্মে বাংলাদেশ হাই কমিশন লন্ডনের কার্যালয়ে প্রতি স্বাক্ষরিত একটি প্রত্যয়নপত্র দেখিয়েছেন। তবে কাতার এয়ারওয়েজ বলছে, এ ধরনের স্বাস্থ্য সনদ তারা গ্রহণ করবেন না। যাত্রীদের ইংল্যান্ডের ন্যাশনাল হেলথ সার্ভিসের স্বাস্থ্য সনদ দেখাতে হবে।
এ বিষয়ে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের প্রেস মিনিস্টার আশিক উন নবী চৌধুরী বাংলা ট্রিবিউনকে জানান, বাংলাদেশ হাইকমিশন কোনও হেলথ সার্টিফিকেট ইস্যু করে না। এটা যাত্রীর নিজের স্বাক্ষর করা ঘোষণাপত্র। একই ধরনের ডিক্লারেশন নিয়ে মার্চ মাস থেকে গত ২২ জুলাই পর্যন্ত কয়েক হাজার যাত্রী লন্ডন থেকে বাংলাদেশে ভ্রমণ করেছেন। এখনও বিমানের ফ্লাইটে যাত্রীরা যাচ্ছেন। আজকেও হাইকমিশনে বাংলাদেশিরা এসেছেন ঘোষণাপত্রটি স্বাক্ষরের জন্য। তবে কী কারণে কাতার এয়ারওয়েজ বাংলাদেশি যাত্রীদের বোর্ডিং পাস দেয়নি, তা জানার জন্য হাইকমিশনের পক্ষ থেকে যোগাযোগ করা হচ্ছে।