Bangladesh

Doctor Devi Shetty considers Sheikh Hasina as an idol

Doctor Devi Shetty considers Sheikh Hasina as an idol

Bangladesh Live News | @banglalivenews | 04 Mar 2019, 11:40 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ৫: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আদর্শ মনে করেন উপমহাদেশের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী।

কথাটি নিজ মুখেই প্রধানমন্ত্রীকে জানান তিনি। বলেন, ‘আপনার (শেখ হাসিনা) সঙ্গে দেখা হওয়াটা আমার জন্য সৌভাগ্যের।’ সোমবার (৪ মার্চ) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে ডা. শেঠী এসব কথা বলেন।


অনুষ্ঠানে উপস্থিত পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানান, আলাপকালে দেবী শেঠী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চিকিৎসকরা আন্তর্জাতিক মানদ- অনুযায়ী ওবায়দুল কাদেরকে সঠিক চিকিৎসা দিয়েছেন। বাংলাদেশের চিকিৎসকরা যা করেছেন, উন্নত দেশের চিকিৎসকরাও এমনটাই করতেন।’


প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডা. শেঠীকে তার চিকিৎসার প্রসঙ্গ টেনে তাকে ‘গরিবের জন্য ফেরেশতা’ বলে আখ্যায়িত করেন। একই সঙ্গে বাংলাদেশের স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করার অনুরোধও জানান তিনি। এ সময় ড. শেঠী বলেন, ‘আপনি যখনই ডাকবেন চলে আসব।’ সব কাজ ফেলে ডাকে সাড়া দেয়ার জন্য ড. শেঠীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এর আগে সোমবার দুপুরে বিএসএমএমইউ’র করোনারি ইনটেনসিভ কেয়ার ইউনিটে (সিআইসিইউ) চিকিৎসাধীন ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করেন দেবী শেঠী। পরে তার পরামর্শে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে পাঠানো হয়।


প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে দেবী শেঠীর সঙ্গে বিএসএমএমইউ’র হৃদরোগ বিভাগের অধ্যাপক ডা. এস এম মোস্তফা জামান উপস্থিত ছিলেন। তিনি জানান, অত্যন্ত আন্তরিক পরিবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেবী শেঠীর সাক্ষাৎ হয়েছে।