Bangladesh

Don't move out from polls after BNP's declaration: Hasina

Don't move out from polls after BNP's declaration: Hasina

Bangladesh Live News | @banglalivenews | 29 Dec 2018, 08:27 am
ঢাকা, ডিসেম্বর ২৯ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে দেশের সকল দলকে আহ্বান করেছেন যে তারা যেন নির্বাচন চালিয়ে যান যদিও বিএনপি বা ঐক্যফ্রন্ট ভোটের মাঝপথে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

আওয়ামী লীগের ‘বিজয় নিশ্চিত জেনে’ কেউ যেন কোনোভাবে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে না পারে সেদিকে দলীয় নেতাকর্মীদের দৃষ্টিপাত করতে ও সতর্ক থাক্তেও উনি আহ্বান করেছেন।

 

‘বিএনপি-জামায়াতের’ হামলায় আহত দিনাজপুর আওয়ামী লীগ নেতা ডা. মাহবুবুর রহমানকে দেখতে ভোটের আগের দিন শনিবার ঢাকা সিএমএইচে গেছিলেন হাসিনা। সেখানেই উনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথাগুলি বলেছেন।

 

“আমি সতর্ক করতে চাচ্ছি। ওদের (বিএনপি-জামায়াত) একটা চরিত্র আছে ওইরকম, নির্বাচন চলাকালীন সময়ে হঠাৎ বলবে, ‘আমরা নির্বাচন করব না। আমরা প্রত্যাহার করে নিলাম’," হাসিনা বলেন।

 

“সেই সাথে আমি বলব, যারা প্রার্থী, অন্যান্য দলের এবং আমাদের যারা প্রার্থী আছেন, তাদের নির্বাচনটা কিন্তু সম্পূর্ণ চালিয়ে যেতে হবে। প্রত্যেকটা ভোটকেন্দ্রে যারা আমাদের প্রতিনিধি থাকবেন বা এজেন্ট থাকবেন, তাদেরকে থাকতে হবে একদম রেজাল্ট নিয়ে না আসা পযন্ত," উনি বলেন।

 

“বিএনপি যদি মাঝপথে বলেও যে, ‘আমরা প্রত্যাহার করলাম বা (নির্বাচন) করব না’, একথা বিশ্বাস না করার জন্য আমি বলব। কারণ এটাও তাদের একটা অন্য খেলা," হাসিনা বলেন।

 

ঞ্নিজের সরকারের নেতৃত্বে উন্নয়ন যে এসেছে সেই প্রসঙ্গটি তুলে ধরে হাসিনা বলেনঃ "বাংলাদেশে সব জায়গায় দেখলেই বোঝা যাবে গত ১০ বছরে কত পরিবর্তন হয়েছে। এই ধারাবাহিকতা বজায় থাকলে বাংলাদেশ আরও উন্নত সম্মৃদ্ধ হবে।"

 

আগামীকাল দেশের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

হাসিনা ও ওনার আওয়ামী লীগ তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার চেষ্টা করছে।