Bangladesh

DU student rape

DU student rape

Bangladesh Live News | @banglalivenews | 07 Jan 2020, 11:47 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ৮ : রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনায় মামলার এজাহার গ্রহণ করেছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা মামলার এজাহারটি গ্রহণ করে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৮ জানুয়ারি দিন ধার্য করেন।

এর আগে রোববার (৫ জানুয়ারি) রাতেই ওই ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় একটি লিখিত অভিযোগ জমা দেন। প্রাথমিক তদন্ত ও যাচাই-বাছাই শেষে দুপুরে অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়।

উল্লেখ্য, গত রোববার সন্ধ্যা সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে রওনা দেন তিনি। সন্ধ্যা ৭টার দিকে তিনি রাজধানীর কুর্মিটোলা বাসস্ট্যান্ডে বাস থেকে নামেন। এরপর এক অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরে সড়কের পেছনে নির্জন স্থানে নিয়ে যায়। সেখানে ধর্ষণের পাশাপাশি তাকে নির্যাতনও করা হয়। তার শরীরের বিভিন্ন স্থানে ক্ষতচিহ্ন রয়েছে। ধর্ষণের একপর্যায়ে তিনি অজ্ঞান হয়ে পড়েন।

রাত ১০টার দিকে নিজেকে একটি নির্জন জায়গায় আবিষ্কার করেন ওই ছাত্রী। পরে সিএনজি নিয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আসেন। রাত ১২টার দিকে ওই ছাত্রীকে ঢামেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করান তার সহপাঠীরা।

এদিকে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, ‘একনম্বর অগ্রাধিকার দিয়ে কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনা তদন্ত করছে পুলিশ।’ মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহে ‘আইজিপি ব্যাজ’ প্রদান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণ ঘটনার তদন্ত এখন বাংলাদেশ পুলিশের একনম্বর অগ্রাধিকার। পুলিশের সব ইউনিট অপরাধীকে খুঁজে বের করার চেষ্টা করছে।’ তিনি বলেন, ‘সময় বেঁধে দিয়ে তদন্ত করা যায় না। কোনও ঘটনা একঘণ্টার মধ্যেই বের করা সম্ভব হয়। আবার কোনও কোনও ঘটনার তদন্ত শেষ করতে সময় লাগে। দেখতে হবে আমরা আন্তরিকতার সঙ্গে কাজ করছি কিনা।’ পুলিশ সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে অপরাধীকে খুঁজে বের করার চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানান আইজিপি।