Bangladesh

জনবান্ধব হনঃ পুলিশ বাহিনীর সদস্যদের আহ্বান করলেন শেখ হাসিনা

জনবান্ধব হনঃ পুলিশ বাহিনীর সদস্যদের আহ্বান করলেন শেখ হাসিনা

| | 08 Jan 2018, 07:18 am
ঢাকা, জানুয়ারি ৮ঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের পুলিশ বাহিনীর সদস্যদের জনবান্ধব হওয়ার তাগিদ দিয়েছেন।

জাতীয় পুলিশ সপ্তাহের উদ্বোধন করে নিজের বক্তব্য রাখার সময় হাসিনা এই কথাগুলি বলেন।

 

উনি বলেনঃ "আপনারা স্বাধীন বাংলাদেশের পুলিশ। জনগণের প্রতি আপনাদের দায়িত্ব অপরিসীম। নিজেদেরকে আপনাদের জনবান্ধব হিসাবে গড়ে তুলতে হবে।”

 

অসহায় মানুষদের কাছে সাহায্যের হাত বাড়ানোর জন্য বাহিনী সদস্যদের আহ্বান করলেন হাসিনা।

 

প্রধানমন্ত্রী আজকে সাহসীকতা ও সেবামূলক কাজের জন্য ১৮২ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পড়িয়ে দিয়েছেন।

 

অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় রাজারবাগ পুলিশ লাইনের প্যারেড মাঠে।

 

এই বছর ৩০ জন বিপিএম এবং ৭১ জন পিপিএম পেয়েছেন।

 

পুলিশ বাহিনীর সদস্যদের উদ্দেশ্য করে হাসিনা আরও বলেনঃ "আপনাদের মনে রাখতে হবে, সফলতার জন্য আপনারা যেমন পুরস্কৃত হবেন, তেমনি প্রতিটি কাজের জন্য জবাবদিহিতাও নিশ্চিত করতে হবে।”

 

পদক দানের প্রসঙ্গটি টেনে, হাসিনা বলেনঃ "যেহেতু এবার আপনারা অত্যন্ত দক্ষতার সাথে স্ব স্ব স্থানে দায়িত্ব পালন করেছেন এবং বিশেষ করে জঙ্গি দমনে; সে কারণেই আজকে আমরা এই পদক প্রদান করেছি।”

 

নিজের বক্তব্যে, হাসিনা দেশের সন্ত্রাস ও জঙ্গিবাদের স্মস্যা তুলে ধরে বলেনঃ "ইসলাম শান্তির ধর্ম। সেখানে মানুষ হত্যা করে বেহেশতে যাওয়া যাবে- এই ধরনের বিভ্রান্তি যারা পোষণ করে, তারা কখনোই বেহেশতে যাবে না। অযথা এ ধরনের ঘটনা ঘটিয়ে আমাদের পবিত্র ধর্মকে অনেকেই কলুষিত করছে।”

 

হাসিনা বলেন বাংলাদেশের মাটিতে সন্ত্রাসবাদ বা জঙ্গিবাদের স্থান নেই।

 

"“এদেশের মাটিতে জঙ্গি, সন্ত্রাসী ও যুদ্ধাপরাধীদের স্থান হবে না। আমরা চাই, বাংলাদেশ জঙ্গি ও সন্ত্রাসবাদ থেকে মুক্ত হবে, শান্তির দেশ হবে। কাজেই বাংলার মাটি থেকে আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদ সম্পূর্ণ নির্মূল করে দেশের প্রতিটি মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করতে চাই,"উনি বলেন।