Bangladesh

Election fever grips Chittagong

Election fever grips Chittagong

Bangladesh Live News | @banglalivenews | 14 Dec 2018, 07:21 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১৪: প্রতীক বরাদ্দের পর বৃহস্পতিবার ছিল প্রচার-প্রচারণার তৃতীয় দিন। প্রথম দুদিনে চট্টগ্রাম নগরের প্রচারণা চোখে পড়লেও গতকাল থেকে উপজেলা পর্যায়েও জমতে শুরু করেছে নির্বাচনী প্রচার-প্রচারণা।

বিশেষ করে গ্রাম পর্যায়ে দীর্ঘদিন কোণঠাসা অবস্থায় থাকা বিএনপি নেুাকর্মীরা অংশ নিচ্ছেন প্রচারণায়। তৃতীয় দিনে এসে আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরু করেছেন চট্টগ্রাম-৪ (সীতাকু-) আসনের বিএনপি প্রার্থী ইসহাক কাদের চৌধুরী।


সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার হজরত খাজা কালুশাহ এর মাজার জিয়ারতের মধ্যদিয়ে গণসংযোগ শুরু করেছেন তিনি। পরে দলীয় নেুাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি কালুশাহ নগর, ফৌজদারহাটসহ বিভিন্ন স্থানে গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি এলাকার জনসাধারণের সঙ্গে কুশল বিনিময় করেন। চাঁদাবাজ, দুর্নীতিমতক্ত ও আধুনিক সীতাকু- গড়তে ৩০ ডিসেম্বর ধানের শীষ মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।


সকালে সাতকানিয়া উপজেলার মাদার্শা ইউনিয়নে মায়ের কবর জেয়ারতের পর গণসংযোগ শুরু করেছেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রফেসর ড. আবু রেজা নেজামতদ্দীন মতহম্মদ নদভী। পরে তিনি মাদার্শা ইউনিয়নের মৌলভীর দোকান, মাদার্শা আবু হুরাইরা মাদরাসা, দক্ষিণ মাদার্শা আমতল ও সোনাকানিয়া মির্জারখীল বোর্ড অফিস, হাতিয়ার কুল ও আলুর ঘাট এলাকায় পথসভায় অংশ নেন।


এ ছাড়া অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে প্রচারণায় ও ভোটকেন্দ্রে সকল প্রার্থীর সমান সুযোগ নিশ্চিত করার দাবিতে সংবাদ সম্মেলন করেছেন চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের বিএনপি প্রার্থী কর্নেল আজিমুল্লাহ বাহার।


চট্টগ্রাম-১০ (ডবলমতরিং) আসনে আওয়ামী লীগ প্রার্থী ডা. মো. আফছারুল আমীন সকালে নগরের সরাইপাড়া, পাহাড়তলী ও খুলশীর বিভিন্ন এলাকায় প্রচারণা চালিয়েছেন।

 

এ সময় তিনি জনসাধারণের সঙ্গে উঠান বৈঠক ও গণসংযোগ করেন। এ ছাড়া সকালে নগরীর ২৮ নম্বর ওয়ার্ড পাঠানটুলীতে গণসংযোগ করেন চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনে বিএনপির প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী।


বৃহস্পতিবার সকালে চকবাজারের মিসকিন শাহ মাজার এলাকা থেকে চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসনে আওয়ামী লীগ প্রার্থী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে সঙ্গে নিয়ে প্রচারণা শুরু করেন সদ্যবিদায়ী মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি।

 

তিনি নৌকার প্রার্থী নওফেলকে ভোটারদের সঙ্গে পরিচয় করিয়ে দেন এবং সবার হাতে নৌকা মার্কার লিফলেট দিয়ে নৌকার পক্ষে ভোট চান।

 

পরে বেলা সাড়ে ১১টায় পাঁচলাইশ মোড় থেকে নওফেলের সঙ্গে প্রচারণায় যোগ দেন মেয়র। নগরের প্রর্বুক মোড়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসাপাতাল গেইট, চকবাজার, জয়নগর ও চট্টেশ্বরী রোড এলাকায় গণসংযোগ করেন এ দুই নেুা।