Bangladesh

Ershad leaves nation

Ershad leaves nation

Bangladesh Live News | @banglalivenews | 12 Dec 2018, 07:06 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ১২: চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। সোমবার রাত পৌনে ১১টায় এসকিউ-৪৪৭ বিমানযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন তিনি।

এরশাদের সঙ্গে গেছেন জাতীয় পার্টির সভাপতিম-লীর সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু। একাদশ সংসদ নির্বাচনে এরশাদ দুটি আসনে প্রার্থী হলেও বর্তমান সংসদ সদস্য বাবলু নির্বাচনে নেই।

এরশাদকে বিদায় জানাতে বিমানবন্দরে যান পার্টির নবনিযুক্ত মহাসচিব পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সাল চিশতি, মীর আব্দুস সবুর আসাদ, আজম খান, শফিকুল ইসলাম সেন্টু, চট্টগ্রামের সংরক্ষিত আসনের এমপি মেহজাবিন মোরশেদ, জাপা নেতা কাজী আশরাফ সিদ্দিকী, হেলাল উদ্দিন ও সুমন আশরাফ।


একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে জাতীয় পার্টির চেয়ারম্যানের অসুস্থতা নিয়ে নানা গুঞ্জন শুরু হয়। তিনি অসুস্থ, সিএমএইচে ভর্তি আছেন, আবার তিনি সুস্থ- বিভিন্ন সময় দলের নেুাকর্মীদের মুখে এমন তথ্য শুনে গুঞ্জন শুরু হয়। এমন গুঞ্জনের মধ্যে গণ ৬ ডিসেম্বর হঠাৎ বনানী কার্যালয়ের সামনে হাজির হন এরশাদ।

 

গাড়িতে বসেই তিনি নেতাকর্মীদের সঙ্গে কথা বলেন।

 

এর আগে সর্বশেষ গত ২০ নভেম্বর মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠানে কথা বলেছিলেন তিনি।

 

এরপর থেকে কখনও বাসায় কখনও সিএমএইচে ভর্তি ছিলেন।


নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে মহাজোটে নির্বাচন করছে জাতীয় পার্টি। জাতীয় পার্টির ২৯ জন প্রার্থী মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করবেন। তবে এর বাইরে ১৩২ আসনে দলীয়ভাবে নির্বাচনে লড়বেন জাতীয় পার্টির প্রার্থীরা।