Bangladesh

বিশিষ্ট সিনেমা ও নাটক পরিচালকদের নামে ভূয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১

বিশিষ্ট সিনেমা ও নাটক পরিচালকদের নামে ভূয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে গ্রেফতার ১

| | 03 Jan 2016, 12:49 pm
ঢাকা, জানিয়ারি ৩- রোববার পুলিশ জানিয়েছেন যে শনিবার দেশের বিশিষ্ট সিনেমা ও নাটক পরিচালক রেদোয়ান রনি ও ইসতিয়াক রুমেল এর নামে ভূয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে পিরোজপুর জেলা থেকে ১ জনকে গ্রেফতার করে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ।

গ্রেফতারকৃতর নাম মোঃ তমাল মাহমুদ ওরফে নিটুন। এ সময় তার হেফাজত হতে ১ টি ট্যাব ও ১ টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।


প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত জানায়, সে দীর্ঘদিন ধরে বাংলাদেশের জাতীয় পুরস্কারপ্রাপ্ত বিখ্যাত সিনেমা ও নাটক পরিচালক রেদোয়ান রনি ও পরিচালক ইসতিয়াক রুমেল এর নামে ভূয়া ফেসবুক একাউন্ট খোলে।


পরে এই একাউন্ট ব্যবহার করে রেদোয়ান রনি ও রুমেল এর ছদ্মবেশে সিনেমা ও নাটকে অভিনয়ের সুযোগ করে দেওয়ার প্রলোভন দেখিয়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে বিকাশের মাধমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়।


"উল্লেক্ষ্য, এ সংক্রান্তে রাজধানীর বাড্ডা থানায় গত ০১-০১-২০১৬ তারিখে পরিচালক রেদোয়ান রনি বাদী হয়ে সন্দেহভাজন আসামীর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেন।পরবর্তীতে গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ প্রযুক্তি ব্যবহার করে আসামী তমাল মাহমুদ ওরফে নিটুন কে গ্রেফতার করতে সক্ষম হয়," একটি বিবৃতির মাধ্যমে জানায় পুলিশ।


ঢাকা মহানগর গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ (উত্তর) ডিসি শেখ নাজমুল আলম বিপিএম,পিপিএম-বার এর সার্বিক তত্ত্বাবধানে, এডিসি মোঃ শাহজাহানের নির্দেশনায়, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ নাজমুল ইসলাম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।