Bangladesh

Fakrul is a flop politician: Kader

Fakrul is a flop politician: Kader

Bangladesh Live News | @banglalivenews | 05 Jan 2019, 08:10 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জানুয়ারি ৬: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ‘ব্যর্থ’ রাজনীতিক হিসেবে বর্ণনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার সকালে বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয় আওয়ামী লীগ সম্পাদকম-লীর সঙ্গে সহযোগী সংগঠনের যৌথসভার আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিদেশিদের কাছে নালিশ করা ছাড়া এখন তাদের আর অবলম্বন কী? ১০ বছর ধরে একটা আন্দোলন করতে পারেনি। জাতীয় নির্বাচনে অংশ নিয়েছে আমরা তাদেরকে ধন্যবাদ জানাই। কিন্তু নির্বাচনেও তারা চরমভাবে ব্যর্থ। আন্দোলনে ব্যর্থ, নির্বাচনেও ব্যর্থ, এখন তাদের আর অবলম্বন কী আছে। দেশের লোকের কাছে তো অনেক বলেছে, এখন বিদেশিদের কাছে তারা নালিশ করে যাচ্ছে। সেটা তাদের পুরনো অভ্যাস। এখানে আমাদের কী বলার আছে।’ তিনি বলেন, মির্জা ফখরুল যেসব কথা বলছেন, এটা আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ একজন রাজনীতিকের অসংলগ্ন সংলাপ।


সৈয়দ আশরাফুল ইসলামের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘দেখুন সৈয়দ আশরাফের ব্যাপারটা আমাদের ওপর ছেড়ে দিন। নিশ্চয়ই আমাদের চেয়ে বেশি দরদ আপনাদের নেই। আমরা একসঙ্গে ছিলাম, আমাদের  নেতাকর্মীদেরও এখানে অনুভূতি আছে। কিন্তু চিন্তা করতে হবে তিনি কতদিন ধরে শারীরিক অসুস্থতায় ভুগছেন। এ ধরনের কঠিন ব্যাধির পর তাকে এতদিকে টানা হেঁচড়া করা উচিত হবে না। এসব অনেক কিছু বিবেচনা করেই আওয়ামী লীগ সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে এই প্রোগ্রামটা সাজিয়ে দিয়েছেন। সৈয়দ আশরাফের প্রতি শ্রদ্ধার কোনও কমতি আমাদের নেই।’


এর আগে প্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও মুক্তিযুদ্ধের সংগঠক সৈয়দ আশরাফুল ইসলামের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান,খালিদ মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক ড. দীপু মণি, দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ।