Bangladesh

Flight makes emergency landing, passengers safe

Flight makes emergency landing, passengers safe

Bangladesh Live News | @banglalivenews | 02 Mar 2019, 02:47 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, মার্চ ২: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিলেট থেকে আসা বিজি-৪০২ শুক্রবার ইমার্জেন্সি ল্যান্ডিং (জরুরি অবতরণ) করে।

ল্যান্ডিং গিয়ারে সমস্যা দেখা দিলে পাইলট এয়ার ট্রাফিক কন্ট্রোল (এটিসি) থেকে ইমার্জেন্সি ল্যান্ডিং পারমিশন চান। বিকেল ৪টা ১০ মিনিটে ল্যান্ডিং সমস্যা নিয়ে ফ্লাইটটি জরুরি অবতরণ করে। তবে ফ্লাইটটি জরুরি অবতরণ করলেও ৬৩ যাত্রী নিরাপদে নামতে পেরেছেন।


বিমানবন্দরের পরিচালক উইং কমান্ডার আব্দুল্লাহ আল ফারুক জানান, ৬৩ জন যাত্রী নিয়ে সিলেট থেকে ঢাকা আসার পর ল্যান্ডিং গিয়ারে সমস্যা হয়। তবে এটি বড় কোনো সমস্যা নয়।


‘বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রামের ছিনতাই নাটকের রেশ না কাটতেই বা সপ্তাহ পার না হতেই আবার জরুরি অবতরণ জনমনে বিমান নিয়ে আতঙ্ক তৈরি হচ্ছে কিনা’-এমন প্রশ্নের জবাবে সংস্থার মতখপাত্র শাকিল মেরাজ বলেন, ‘এটি আতঙ্কিত হবার মতো কিছু নয়, হিথ্রোতে (যুক্তরাজ্যের হিথ্রো বিমানবন্দর) প্রতিদিনই এমন দু'চারটি ঘটনা ঘটে। পাইলট যদি মনে করেন সমস্যা হতে পারে তখন তিনি ইমার্জেন্সি চান। এটি পজিটিভ। এক্ষেত্রে ইমার্জেন্সি না চাওয়া ভুল অপারেশন।’


তিনি বলেন, ‘বিমানের পাইলটরা এসব বিষয়ে খুবই সতর্ক বিধায় ইতোমধ্যে প্রধানমন্ত্রীর প্রশংসাও পেয়েছেন।