Bangladesh

বেআইনিভাবে পরিচালিত ভুয়া ও অবৈধ বিকাশ অ্যাকাউন্ট প্রস্তুতকারী গ্রেফতার ৩

বেআইনিভাবে পরিচালিত ভুয়া ও অবৈধ বিকাশ অ্যাকাউন্ট প্রস্তুতকারী গ্রেফতার ৩

| | 04 Aug 2015, 06:34 am
ঢাকা, আগস্ট ৪- মঙ্গলবার পুলিশ জানিয়েছেন যে সোমবার রাজধানীর ডেমরা এলাকা থেকে ৩ জন ভুয়া ও অবৈধ বিকাশ এ্যাকাউন্ট প্রস্তুতকারীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের নাম কালাম, ফারুক ও হিরা।



"এসময় তাদের হেফাজত হতে অবৈধভাবে সংরক্ষিত ৩০০ মোবাইল সিম, ৯০০ ছবি ও ৮৫০ ভুয়া জাতীয় পরিচয়পত্র উদ্ধার করা হয়," একটি বিবৃতির মাধ্যমে জানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

 

গ্রেফতারকৃতরা জানায়, তারা সবাই উদ্ধারকৃত জিনিসপত্র দিয়ে ভুয়া ও অবৈধ বিকাশ অ্যাকাউন্ট খুলে অবৈধভাবে আর্থিক লেনদেন করে থাকে।



গ্রেফতারকৃত রায়হান চৌধুরী ওরফে ড্যান ব্রাউন প্রশ্নপত্র বিনিময় করে এসব অবৈধ বিকাশ অ্যাকাউন্ট এর মাধ্যমে টাকা গ্রহণ করত। যাতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর অনুসন্ধানে সঠিক তথ্য না পাওয়া যায়।

 

"উল্লেখ্য, গত ১৫/০৭/২০১৫ খ্রি. রাতে রাজধানীর ডেমরা থানা এলাকায় অভিযান পরিচালনা করে ফেসবুক এর মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস, উত্তরপত্র জালিয়াতি ও প্রতারক চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করে নিয়মিত মামলার মাধ্যমে আদালতে সোপর্দ করে ডিএমপি’র গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগ (উত্তর) এর সাইবার অপরাধ টিম। তাঁরই ধারাবাহিকতায় গ্রেফতারকৃত রায়হান চৌধুরী ওরফে ড্যান ব্রাউন(১৯) এর বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ও পাবলিক পরীক্ষা (অপরাধ) আইনে ডেমরা থানায় রুজুকৃত নিয়মিত মামলার সুত্র ধরে উক্ত আসামীদের গ্রেফতার করা হয়," জানায় পুলিশ।

 

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

 

গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের উপ-পুলিশ কমিশনার শেখ নাজমুল আলম এর সার্বিক নির্দেশনায় অতিঃ উপ-পুলিশ কমিশনার মোঃ শাহজাহান এর তত্ত্বাবধানে সাইবার ক্রাইম টীমের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ নাজমুল ইসলাম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

 


আজ ডিএমপি’র মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার মোঃ মনিরুল ইসলাম এ তথ্য জানান।

 



Image: DMP Police Facebook page