Bangladesh

Gaishor needs judgement for attackers

Gaishor needs judgement for attackers

Bangladesh Live News | @banglalivenews | 26 Dec 2018, 11:05 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ২৭: হামলাকারীদের ‘অবুঝ’ আখ্যা দিয়ে তাদের বিচার চাইবেন না বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনে তার রাজনৈতিক কার্যালয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু দেখা করতে এলে তিনি একথা বলেন। হামলার ঘটনাকে অনাকাঙ্ক্ষিত মন্তব্য করে বিপু বলেন, ‘এ ঘটনায় আমরা লজ্জিত, যে দলেরই হোক না কেন খারাপ পরিস্থিতি প্রশ্রয় দেবো না।’


ঢাকা-৩ আসনে ধানের শীষের প্রার্থী গয়েশ্বর চন্দ্র রায়। একই আসনে নৌকার প্রার্থী নসরুল হামিদ বিপু। মঙ্গলবার নির্বাচনী প্রচারণার সময় হামলার শিকার হন গয়েশ্বর। ওই ঘটনার পর বুধবার গয়েশ্বরের নয়াপল্টনের কার্যালয়ে আসেন বিপু। প্রায় এক ঘণ্টা সেখানে অবস্থান করেন তিনি। পরে দুজনই গণমাধ্যমের সামনে কথা বলেন।


এ সময় গয়েশ্বর বলেন, ‘আমার একটা কনফিডেন্স ছিল কেরানীগঞ্জের বুকে কখনও কেউ আমাকে অসম্মান করবেন না। কারণ দলমত নির্বিশেষে, ধর্ম-বর্ণ নির্বিশেষে কেরানীগঞ্জের প্রতিটি মানুষের সঙ্গে আমার সুসম্পর্ক। এই গণতন্ত্রের টানাপোড়েনেও আমরা চেষ্টা করছি ১০টা বছর, আমার পাশে বসা নসরুল হামিদ বিপু, মাননীয় মন্ত্রী আমার ছোট ভাই, কারণ আমরা ১০টি বছর বড় ভাই-ছোট ভাইয়ের মতো চলছি। আমরা একে অন্যের আমন্ত্রণে একসঙ্গে হয়েছি অনেকবার। কেরানীগঞ্জে আমরা উভয়ে উভয়ের ইফতার পার্টিতে যোগ দিয়েছি। পুলিশ প্রশাসনের লোক আমার নেতাকর্মীদের হয়রানি করছে সেটা একটা সাবজেক্ট। কিন্তু ব্যক্তিগতভাবে আমাদের দুজনের মধ্যে কখনও ঝগড়াঝাটি হয়নি।

 

এই কনফিডেন্সের ওপরই নির্বাচনটা করছি। মঙ্গরবার যে ঘটনা ঘটেছে, গাড়িতে ওঠার আগে, কিছু অতি উৎসাহী ছেলেপেলে থাকে, কখনও কখনও কোনো মিছিলে গোয়েন্দাদেরও লোক থাকে, তারাও কখনও কখনও কোনো ঘটনা ঘটিয়ে একটা নেতিবাচক পরিবেশ তৈরি করে। এবং আমি বিশ্বাস করি বিপু স্বীকার করবে যে, এখানে অতি উৎসাহী বা গোয়েন্দাদের কেউ থাকতে পারে নির্বাচনের আগে খারাপ পরিবেশ তৈরির জন্য, এটি হতেও পারে, নাও হতে পারে।’


গয়েশ্বরের বক্তব্য শেষে গণমাধ্যমকর্মীরা বিপুর কাছে জানতে চান হামলার ঘটনায় তিনি দায় এড়াতে পারেন কি না? এর জবাবে বিপু বলেন, ‘আপনারা ইতোমধ্যে জানতে পেয়েছেন যে, দাদার পরিবারের সঙ্গে আমাদের খুব নিবিড় সম্পর্ক। আমার বাবার সঙ্গেও উনি চলেছেন। বাবা বহুদিন ধরে কেরানীগঞ্জে রাজনীতি করছেন। আমার বাবা ওনার শিক্ষকও ছিলেন।

 

আমাদের সঙ্গে ওনাদের সম্পর্ক দীর্ঘদিনের।
বিপু আরও বলেন, ‘আমি মনে করি, এ অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য যারা দায়ী, তাদের অবশ্যই শাস্তি পাওয়া উচিত এবং আইন প্রয়োগকারী সংস্থা ইতোমধ্যে কাল রাতে তিনজনকে ধরেছে।