Bangladesh

Hail Storm hits Dhaka amid Baisakh festival

Hail Storm hits Dhaka amid Baisakh festival

| | 14 Apr 2018, 09:06 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ১৪: শনিবার সন্ধ্যার আগে বাঙালির প্রাণের উৎসবে বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি।

এতে উৎসবের আমেজে অনেকটা ভাটা পড়ে।

 

বিকাল সাড়ে ৪টার দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়।

 

পরে সেটি অঝোর ধারায় রূপ নেয়। সেই সংগে শুরু শিলাপাত। এ সময় উৎসবের আমেজে থাকা মানুষকে ছোটাছুটি করে নিরাপদ স্থানে আশ্রয় নিতে দেখা গেছে।

 

বৃষ্টিতে আটকে পড়া মানুষ যেন বাসায় ফিরতে পারে সেজন্য কাকরাইল-মৎস্য ভবন-প্রেসক্লাব-পল্টন রুট যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়।

 

এই রুটে সকাল থেকে যান চলাচল বন্ধ ছিল। 


এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, বাংলা একাডেমি, শাহবাগ, রমনা পার্ক, ধানমন্ডি, বনানী, উত্তরাসহ বিভিন্ন এলাকায় আয়োজিত অনুষ্ঠানে আগত দর্শনার্থীরা দ্রুত ঘরমুখী হন।

 

এছাড়া এসব অনুষ্ঠানকে ঘিরে রাস্তায় বসে থাকা বাহারি পণ্যের বিক্রেতাদেরও দ্রুত সওে পড়েন। রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে গতরাতে আলপনা এঁকে বাংলা নতুন বর্ষ উদযাপনের ব্যবস্থা করা হয়। সকাল থেকে সেই আলপনাকে সামনে রেখে মানুষজন দলবেঁধে ছবি তোলেন। দুপুরে ফাঁকা রাস্তায় বসে ছবি তুলেছেন অনেকে, রাস্তায় বাইক রেখে বন্ধুবান্ধব সদলবলে, আবার কেউ কেউ সপরিবারে ছবি তোলায় ব্যস্ত সময় কাটালেও বৃষ্টি নামার সঙ্গে সঙ্গে তাদের সব আনন্দই ভেস্তে গেছে। 


এখন বৃষ্টি থামলেও ঢাকার রাস্তায় হাটু পানি। এ কারণে দূর-দুরান্ত থেকে আসা লোকজন বিভিন্ন স্থানে আটকা পড়েছেন। কেউ কেউ অবশ্য আকাশে মেঘ জমতেই সরে পড়েন।

 

কারণ শুক্রবার আবহাওয়া অফিস পহেলা বৈশাখে শিলাবৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছিল। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ ভারতের পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশে অবস্থান করছে।

 

মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে রয়েছে। এর প্রভাবে দুদিন ধরে দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড়  ও বৃষ্টি হতে পারে।  শুক্রবারও দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি হয়েছে।