Bangladesh

Hilsa hunting: 44 fishermen arrested

Hilsa hunting: 44 fishermen arrested

Bangladesh Live News | @banglalivenews | 13 Oct 2018, 07:39 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, অক্টোবর ১৩ : নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে শরীয়তপুর জেলার নড়িয়া এলাকার পদ্মা নদীতে অভিযান চালিয়ে আটক ৪৪ জেলেকে ১৫ দিন করে সশ্রম কারাদ- দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার দুপুর ২টার দিকে নড়িয়া উপজেলা চত্বরে তাদের এ কারাদ- দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।


এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার নড়িয়ার পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা মৎস্য কর্মকর্তা সরদার গোলাম মোস্তফাসহ নড়িয়া থানা পুলিশ ও নৌ পুলিশ। অভিযানের সময় জেলেদের আটক করা হয়। এ সময় ছয়টি মাছ ধরার ট্রলার, ২০০ কেজি ইলিশ ও তিন লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করা হয়।


নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার দায়ে ৪৪ জন জেলেকে ১৫ দিন করে সশ্রম কারাদ- দেয়া হয়েছে। পুলিশের উপস্থিতিতে জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় আর ইলিশগুলো চারটি এতিমখানায় বিতরণ করা হয়েছে। জব্দকৃত ছয়টি মাছ ধরার ট্রলার নিলামে বিক্রি করা হবে বলে জানান তিনি।