Bangladesh

Hospital in Bangladesh packed with Dengue patients

Hospital in Bangladesh packed with Dengue patients

Bangladesh Live News | @banglalivenews | 04 Aug 2019, 11:47 pm
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, আগস্ট ৫ : শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের পাশে আন্তঃবিভাগের প্রবেশ গেট।

 এ গেট দিয়ে প্রবেশ করতেই দেখা মেলে সারি সারি রোগী শুয়ে ফ্লোরে রয়েছেন। এর বামপাশে রয়েছে নামাজ ঘরের প্রবেশ পথ।

 

এর সামনেও রোগীরা গাদাগাদি করে শুয়ে রয়েছেন। সোজা এগোনোর পর বামদিকে গেলে নারীদের মেডিসিন বিভাগ এবং ডানদিকে গেলে পুরুষদের। বাম ও ডান দুদিকের বারান্দাতেই শুয়ে রাখা হয়েছে রোগীদের। কারও কারও ভাগ্যে হাসপাতালের দেয়া বিছানা জুটলেও অনেকের ভাগ্যে জোটেনি। যাদের জোটেনি, তারা ফ্লোরেই রয়েছেন।


সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের এসব রোগীদের অধিকাংশই  ডেঙ্গুতে আক্রান্ত। সম্প্রতি রাজধানীতে  ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ করায় হাসপাতলের বেডে জায়গা না পেয়ে এভাবেই চিকিৎসা নিচ্ছেন  ডেঙ্গু রোগীরা।


বাথরুম পরিষ্কার-পরিচ্ছন্ন নয়, অন্যদিকে বাথরুম পর্যন্ত যাওয়ার সক্ষমুাও নেই – তাই জ্বরে আক্রান্ত পিয়ালকে বারান্দাতেই বিছানা করে শুয়ে মাথায় পানি দিচ্ছিলেন তার স্বজন। মিরপুরের কাজীপাড়া থেকে আসা  ডেঙ্গু আক্রান্ত পিয়াল জানান, বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হই। ভর্তির পর থেকেই বারান্দায় রয়েছি।


এ ব্যাপাওে জানার জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ও রেসপিরেটরি মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়াকে ফোন দেয়া হলে তিনি তা কেটে দেন।