Bangladesh

India, Bangladesh relationship will not be destroyed

India, Bangladesh relationship will not be destroyed

Bangladesh Live News | @banglalivenews | 14 Apr 2019, 09:09 am
নিজস্ব প্রতিনিধি ঢাকা, এপ্রিল ১৪ : ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক কখনও নষ্ট হওয়ার নয় বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ’৭১ সালে মহান মক্তিযুদ্ধে ভারত আমাদের বিভিন্নভাবে সহযোগিতা করেছে উল্লেখ করে তিনি বলেন, এরপর স্বাধীনতার ৪৮ বছর কেটে গেছে।

এই সময়ে ভারতের সঙ্গে আমাদের যেসব সমস্যা ছিল ইতোমধ্যে সেগুলো সমাধান হয়ে গেছে। ভারত-বাংলাদেশ সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে, সম্পর্ক গভীর থেকে গভীরতর হচ্ছে।


শনিবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব মাস কমিউনিকেশন- অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘কানেকশন্স ২০১৯’ প্রতিপাদ্য সামনে রেখে প্রথমবারের মতো এ অ্যালামনাই অনুষ্ঠিত হয়।


প্রতিমন্ত্রী বলেন, প্রতিবেশী দেশের সঙ্গে অনেক উন্নত দেশেরও সম্পর্ক ভালো থাকে না। যেমন পাকিস্তান আমাদের দেশের সঙ্গে সব সময় বিমাতাসুলভ আচরণ করে। তবে প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সঙ্গে জন্মলগ্ন থেকে আজ অবধি বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে। কখনও এ সম্পর্ক নষ্ট হয়নি। ভবিষ্যতে এ সম্পর্ক আরও বাড়বে।


ভুটানের সঙ্গে সম্পর্ক বৃদ্ধি প্রসঙ্গে নৌপরিবহন মন্ত্রী বলেন, তারাও আমাদের প্রতিবেশী। তারা আমাদের মংলাবন্দরসহ কয়েকটি স্থলবন্দর ব্যবহার করতে চায়। আশা করি, প্রতিবেশী দেশ হিসেবে ভারত মধুর সম্পর্ক স্থাপনে সহায়তা করবে।


প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী। বাংলাদেশ-ভারতের ইতিহাস-ঐতিহ্য ও সংস্কৃতি বিনিময়ে গণমাধ্যমকে উদ্যোগী ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।