Bangladesh

Indian High Commission in Chittagong opens condolence book in memory of Pranab Mukherjee
প্রণব মুখার্জি স্মরণে চট্টগ্রামে শোক বই খুলেছে ভারতীয় সহকারী হাইকমিশন (ফাইল ছবি)।

Indian High Commission in Chittagong opens condolence book in memory of Pranab Mukherjee

Bangladesh Live News | @banglalivenews | 02 Sep 2020, 01:06 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা ২ সেপ্টেম্বর ২০২০ : ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি স্মরণে শোক বই খুলেছে ভারতীয় সহকারী হাইকমিশন চট্টগ্রাম। মঙ্গলবার (১ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখার্জির প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসেবে নগরের খুলশি জাকির হোসেন রোডের ভারতীয় সহকারী হাইকমিশনে শোক বই খোলা হয়েছে। বুধ ও বৃহস্পতিবার (২ ও ৩ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে দুপুর ১টা এবং বিকেল ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শোক বইয়ে স্বাক্ষর করা যাবে।

 

মস্তিষ্কের অস্ত্রোপচারের পর তিন সপ্তাহের বেশি সময় ধরে নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি সোমবার (৩১ আগস্ট) বিকেলে মারা যান।

 

প্রসঙ্গত, ২০১৮ সালের ১৬ জানুয়ারি চট্টগ্রামে এসেছিলেন প্রণব মুখার্জি। সেবার নগরের রেডিসন ব্লু চিটাগাং বে ভিউ হোটেলে এক সুধী সমাবেশে তিনি বলেছিলেন, ‘ভারতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতা অর্জনে চট্টগ্রামের অনন্য ভূমিকা ছিল। চট্টগ্রামে না এলে অপূর্ণতা থেকে যেত।’

 

ওই সমাবেশে প্রণব মুখার্জির হাতে চট্টগ্রাম নগরের চাবি তুলে দেন তৎকালীন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডিলিট ডিগ্রি গ্রহণ করেন প্রণব মুখার্জি।