Bangladesh

IS takes claim of keeping bomb

IS takes claim of keeping bomb

Bangladesh Live News | @banglalivenews | 26 Jul 2019, 12:05 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, জুলাই ২৬ : ঢাকার খামারবাড়ি ও পল্টনে পুলিশ চেক পোস্টের সামনে বোমা পুঁতে রাখার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটস (আইএস)।

বৃহস্পতিবার জিহাদি কার্যক্রম পর্যবেক্ষণকারী সংস্থা সাইট ইন্টেলিজেন্সের মাধ্যমে তারা এ দায় স্বীকার করে। তবে পুলিশ বলছে, বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই।


এর আগে মঙ্গলবার রাতে খামারবাড়ি ও পল্টন এলাকা থেকে বোমা দুটি উদ্ধার করা হয়। অবিস্ফোরিত অবস্থায় এগুলো উদ্ধার করে নিষ্ক্রিয় করে পুলিশ।


সাইট ইন্টেলিজেন্স জানায়, ঢাকার দুই পুলিশ চেক পয়েন্টে হামলার উদ্দেশ্যে বোমা দু’টি স্থাপন করেছিল আইএস। এ বিষয়ে বৃহস্পতিবার পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা বলেন, ‘বাংলাদেশে আইএসের কোনো অস্তিত্ব নেই। অনেক সময় স্থানীয় গোষ্ঠী আইএসের দৃষ্টি আকর্ষণের জন্য এ ধরনের ঘটনা ঘটায়। বোমা উদ্ধারের ঘটনার তদন্ত চলছে। প্রাথমিকভাবে আমাদের ধারণা, স্থানীয় কোনো গোষ্ঠী জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য এমনটি করতে পারে। তদন্ত প্রাথমিক পর্যায়ে। তদন্ত শেষে কে বা কারা কী উদ্দেশ্যে বোমা রেখেছে তা বলা যাবে।’


এ বিষয়ে বুধবার এক সংবাদ সম্মেলনে পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছিলেন, ‘আমাদের স্থানীয় জঙ্গি গোষ্ঠী, যারা ইতোপূর্বে এখানে কাজ করেছে, তারা হয়তো সক্রিয় থাকলেও থাকতে পারে। তবে আমরা তদন্ত করছি। বিষয়টি পুরোপুরি দেখে যখন বলার মতো হবে, তখন অবশ্যই আমরা বিস্তারিত বলব।’