Bangladesh

Jatiyo Party saved from breaking

Jatiyo Party saved from breaking

Bangladesh Live News | @justearthnews | 09 Sep 2019, 07:49 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, সেপ্টেম্বর ৮ : এক পক্ষ রওশন এরশাদকে সংসদে বিরোধী দলীয় নেতা এবং অপরপক্ষ জি এম কাদেরকে দলের চেয়ারম্যান হিসেবে মেনে নেয়ায় আপাতত: ভাঙনের হাত থেকে রক্ষা পেয়েছে জাতীয় পার্টি।

রোববার (৮ সেপ্টেম্বর) রাজধানীর বনানীতে জাতীয় পাটির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

 

তিনি বলেন, বিবাদমান দুই পক্ষেরে মধ্যে সমঝোতা অনুযায়ী রওশন এরশাদ হবেন সংসদে বিরোধীদলীয় নেতা, আর জি এম কাদের থাকবেন দলের চেয়ারম্যান হিসেবে। এছাড়া প্রয়াত নেতা হোসেন মহম্মদ এরশাদের শূন্য আসনে তার পুত্র শাদ এরশাদকে মনোনয়ন দিয়েছে জাতীয় পার্টি।


রাঙ্গা আরও বলেন, রোববার দুপুরে সংসদে পার্লামেন্টারি কমিটির বৈঠক রয়েছে। সে সভার পর আজকে বিরোধীদলীয় নেতা নির্ধারণে পাটির পক্ষ থেকে স্পিকারকে চিঠি দেয়া হয়েছে। বিরোধীদলীয় নেতা নির্বাচনের পর সংসদে তাদের উপনেতা ও বিরোধীদলীয় চিফ হুইপ নির্ধারণও করা হবে বলে জানান তিনি।


দুই উপদলের কোন্দলের সময় নিজের লুকিয়ে থাকার বিষয়ে মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘পরিবারে পিতা-মাতা যখন বিবাদে জড়ান, তখন সন্তানরা বিপদে পড়ে। দলে বড় ভাই হিসেবে আমি কিছুটা সরে পড়েছিলাম। তবে তিনদিন ধরে সর্বাত্মক চেষ্টা চালিয়ে শনিবার দুপক্ষের মধ্যে বৈঠক আয়োজন করেছি। এর ফলে একটা বড় ধরনের ভাঙন থেকে জাপা রক্ষা পেয়েছে।


এর আগে আনিসুল ইসলাম মাহমুদ, ফখরুল ইমামদের শৃঙ্খলা ভাঙার অভিযোগে দল থেকে বহিষ্কারের কথা শোনা যাচ্ছিল- শুক্রবারের প্রেসিডিয়াম মিটিং শেষে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এটা আর হচ্ছে না। এ বিষয়ে আর কোনো অগ্রগতি নেই।’