Bangladesh

Jatiyo Party to divide

Jatiyo Party to divide

Bangladesh Live News | @banglalivenews | 23 Jul 2019, 11:58 pm
নিজস্ব প্রতিনিধি ঢাকা, জুলাই ২৪ : জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই। জাতীয় পার্টি ঐক্যবদ্ধভাবে রাজনৈতিক কর্মকা- পরিচালনা করছে। মঙ্গলবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টি চেয়ারম্যানের অফিসে উপস্থিত গণমাধ্যম কর্মীদের সঙ্গে অনির্ধারিত আলোচনায় এ কথা বলেন তিনি।

অপরদিকে সোমবার রাতে জিএম কাদেরের বিরুদ্ধে গঠনতন্ত্র লঙ্ঘনের অভিযোগ এনে বিবৃতি দেন দলের সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদসহ জাপার জ্যেষ্ঠ নেতারা। বিবৃতিতে জিএম কাদেরকে জাপার চেয়ারম্যান নন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে উল্লেখ করা হয়। তবে সদ্য দায়িত্ব পাওয়া পার্টির চেয়ারম্যান বলেন, কোনো সমস্যা থাকলে আমরা আলাপ-আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান করব।
হাতে লেখা রওশন এরশাদের বিবৃতির প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, বিবৃতিটি হাতে লেখা ও কাঁচা। এটা বিশ্বাস ও গ্রহণযোগ্য নয়। হুসেইন মুহম্মদ এরশাদ আমাদের পরিবারে পিতৃতুল্য ছিলেন, সেভাবেই বেগম রওশন এরশাদ আমাদের মায়ের মতো।


তিনি বলেন, পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনায় ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে কাজ করেছি।

 

এখনও প্রয়াত পল্লীবন্ধুর নির্দেশনাতেই চেয়ারম্যান হিসেবে কাজ করছি। জাতীয় পার্টির নেতৃবৃন্দ গঠনতন্ত্র অনুসরণ করেই চেয়ারম্যান ঘোষণা করেছেন। তারা যে নামেই সম্বোধন করবে তাতে কোনো সমস্যা নেই। জাতীয় পার্টিতে কাজ করাটাই আসল কথা।
সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে বিশ্বের প্রায় সব দেশের রাষ্ট্রদূত জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীর অফিসে এসে শোক বইয়ে স্বাক্ষর করেছেন বলে জানান তিনি।


এ ছাড়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধানরা শোকবার্তা পাঠিয়েছেন জানিয়ে তিনি নরেন্দ্র মোদির শোকবার্তার উদ্ধৃতি দিয়ে বলেন, ভারতের প্রধানমন্ত্রী পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।

 

তিনি শোকার্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে হুসেইন মুহম্মদ এরশাদের অবদানের কথা কৃতজ্ঞতাভরে স্মরণ করবে। বাংলাদেশের মানুষের ভাগ্যোন্নয়নে হুসেইন মুহম্মদ এরশাদের অবদান চির স্মরণীয় হয়ে থাকবে। তিনি বলেন, ভুটান, পাকিস্তান, চায়না এবং চায়নার কমিউনিস্ট পার্টিসহ বিভিন্ন দেশ ও সংস্থা পল্লীবন্ধুর মৃত্যুতে শোক জানিয়েছে।


এর আগে বনানীর অফিসে বন্যার্তদের মাঝে বিতরণের জন্য ত্রাণ ব্যবস্থাপনা পরিদর্শন করেন জিএম কাদের। আজ বুধবার দুপুরে জামালপুরের ইসলামপুরে বণ্যাদুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করবেন তিনি।