Bangladesh

Kader becomes Jatiyo Party Chairman
Amirul Momenin

Kader becomes Jatiyo Party Chairman

Bangladesh Live News | @banglalivenews | 29 Dec 2019, 11:34 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ডিসেম্বর ২৯ : জাতীয় পার্টির (জাপা) নতুন কমিটির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জি এম কাদের। আর মহাসচিব হয়েছেন মসিউর রহমান রাঙ্গা। এছাড়া রওশন এরশাদকে পার্টির প্রধান পৃষ্ঠপোষক করা হয়েছে। তারা আগামী তিন বছরের জন্য এ দায়িত্ব পালন করবেন।

শনিবার রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সামনে আয়োজিত জাতীয় পার্টির কাউন্সিলে তারা এসব পদে নির্বাচিত হন। কাউন্সিলে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ এবং চেয়ারম্যান হিসেবে জি এম কাদেরের নাম প্রস্তাব করেন। উপস্থিত কাউন্সিলর ও ডেলিগেট এতে সম্মতি দেন।


জাতীয় পার্টির গঠনতন্ত্র অনুযায়ী, কাউন্সিলররা পার্টির চেয়ারম্যান ও প্রধান পৃষ্ঠপোষককে নির্বাচিত করবেন। পরে চেয়ারম্যান একক ক্ষমতাবলে অন্য পদের নাম ঘোষণা করবেন। সে হিসেবে জি এম কাদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর কাউন্সিলেই দলের মহাসচিব হিসেবে মসিউর রহমান রাঙ্গার নাম ঘোষণা দেন। কমিটির অন্যান্য পদে পরবর্তীতে অন্যদের দায়িত্ব দেয়া হবে বলে কাউন্সিলে ঘোষণা দেন কাদের।


শনিবার (২৮ ডিসেম্বর) সকাল ১০টায় জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অবর্তমানে পার্টির নতুন কমিটিতে তার সহধর্মিণী রওশন এরশাদকে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে রাখার সিদ্ধান্ত হলেও তাকে ছাড়াই দলের জাতীয় কাউন্সিল শুরু হয়। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) সামনে আয়োজিত এ কাউন্সিলে নেতাকর্মীদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছিল শুরু থেকেই। তবে কাউন্সিলে আসেননি রওশন এরশাদ। কাউন্সিলে শেষ পর্যায়ে উপস্থিত হন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


এদিকে জাতীয় পার্টিতে কোনো বিভেদ নেই বলে দাবি করেছেন পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। তিনি বলেন, আমাদের মধ্যে কোনো বিভেদ নেই, আমরা এখন ঐক্যবদ্ধ।


মসিউর রহমান রাঙ্গা বলেন, নব্বই সালে আমাদের নেতার দুর্নীতি বের করার চেষ্টা করা হয়েছে। খালেদা জিয়া ১০ লাখ টাকা খরচ করে বিদেশ থেকে টিম এনেছিলেন। এক পয়সার দুর্নীতি খুঁজে বের করতে পারেননি।


তিনি বলেন, এরশাদ কোনো দুর্নীতি করেননি। খালেদা জিয়াকে ওই টাকা ফেরত দিতে হবে। আমরা যদি কোনো দিন ক্ষমতায় যাই, ওই টাকা আদায় করে ছাড়ব। তিনি আরও বলেন, এরশাদকে অন্যায়ভাবে জেলে নিয়ে দুটি কম্বল আর একটি বালিশ দেয়া হয়েছিল। তাকে তিলে তিলে শেষ করার চেষ্টা হয়েছিল।


জাতীয় পার্টির মহাসচিব বলেন, দুনিয়ার ধার দুনিয়ায় শোধ করতে হয়। তবে আমরা চাই না কেউ জেলে থাকুক। তবে যে অপরাধ করছে তার শাস্তি তাকে পেতেই হবে।