Bangladesh

Launch services resume on Paturia-Daulatdia route after 21 hours
দৌলতদিয়া-পাটুরিয়া রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে (ফাইল ছবি)

Launch services resume on Paturia-Daulatdia route after 21 hours

Bangladesh Live News | @banglalivenews | 27 Aug 2020, 07:46 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, ২৭ আগস্ট ২০২০ : উত্তাল পদ্মা নদী শান্ত হওয়ায় দীর্ঘ ২১ ঘণ্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৭ আগস্ট) সকাল ৬টার দিকে এ রুটে পুনরায় লঞ্চ চলাচল শুরু হয়। এর আগে গতকাল বুধবার সকাল ৯টার দিক থেকে বৈরী আবহাওয়ার কারণে পদ্মা নদী উত্তাল থাকায় নৌ-দুর্ঘটনা এড়াতে এ রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

দৌলতদিয়া লঞ্চ ঘাট ম্যানাজার মো. নুরুল আনোয়ার মিলন জানান, আবহাওয়া ভালো হওয়ায় আজ সকাল ৬টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে।

 

নদী উত্তাল থাকায় গতকাল সকাল থেকে এ রুটে লঞ্চ চলাচল বন্ধ ছিল। বর্তমানে এ রুটে ১৮টি লঞ্চ চলাচল করছে। এদিকে স্বাভাবিক রয়েছে এ রুটে ফেরি চলাচল। তবে তীব্র স্রোতে নদী পারাপারে কিছুটা ব্যাহত ।

 

এরআগে বৈরী আবহাওয়ার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে লঞ্চ চলাচল বন্ধ ঘোণা করে কর্তৃপক্ষ। বুধবার দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আরিচা আঞ্চলিক কার্যালয়ের সহকারী পরিচালক (ট্রাফিক) ফরিদুল ইসলাম এ তথ্য জানান।

 

তিনি বলেন, ‘পদ্মা ও যমুনা নদীতে উত্তাল ঢেউ। দুর্ঘটনা এড়াতে সকাল ৯টা থেকে লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আবহাওয়া অনুকূলে এলে আবার স্বাভাবিক লঞ্চ চলাচল শুরু হবে। তবে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক আছে।’

 

আরিচা ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের স্টেশন অফিসার মুজিবুর রহমান বলেন, বুধবার সকালে পদ্মা নদীতে ফেরির ঢেউয়ে একটি ট্রলার ডুবে গিয়েছিল। ট্রলারে থাকা তিন জনের মধ্যে দুই জনকে উদ্ধার করা হয়েছে। তবে শরীফ হোসেন (৩২) নামে এক ব্যক্তি এখনো নিখোঁজ আছেন।

 

মুজিবুর রহমান বলেন, ‘পাটুরিয়া ফেরিঘাট এলাকা থেকে মালাবোঝাই একটি ট্রলার দৌলতদিয়া ঘাটের উদ্দেশে রওনা হয়। নদীর মাঝপথে গিয়ে ওই ট্রলারটি একটি ফেরির ঢেউয়ে ডুবে যায়। এ সময় ফেরির লোকজনের সহয়তায় ট্রলারে থাকা দুজনকে উদ্ধার করা সম্ভব হয়।