Bangladesh

Lightning kills 32 in Bangladesh in 2 days

Lightning kills 32 in Bangladesh in 2 days

Bangladesh Live News | @@banglalivenews | 30 Apr 2018, 10:52 am
নিজস্ব প্রতিনিধি, ঢাকা, এপ্রিল ৩০: সারাদেশে রবি ও সোমবার দু’দিনে বজ্রপাতে ৩২ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে রবিবার ১৯ জন এবং সোমবার ১৩ জন প্রাণ হারিয়েছেন। বিভিন্ন জেলা থেকে পাওয়া খবরে এ কথা জানা যায়।


দু’দিনের বজ্রপাতে মাগুরায় ৪ জন, সিরাজগঞ্জে ৫, নারায়ণগঞ্জে ৩, নোয়াখালীতে ২, গাজীপুরে ২, জামালপুরে ২, নওগাঁয় ২, সুনামগঞ্জে ২, ব্রাহ্মণবাড়িয়ায় ১, গোপালগঞ্জে ১, রাজবাড়ীতে ১, ফেনীতে ১, রাজশাহীতে ১, পাবনায় ১, হবিগঞ্জে ১, মৌলভীবাজারে ১, চুয়াডাঙ্গায় ১ এবং রাঙামাটিতে ১ জন নিহত হয়েছেন।


জেলা প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও সোনারগাঁ উপজেলায় বজ্রপাতে হাসেম মোল্লা (১৭), রফিকুল ইসলাম (৩৩) ও ওবায়দুল হক (২৭) নামে তিনজনের মৃত্যু হয়েছে।

 

জামালপুরে বজ্রপাতে বকুল (২৫) ও হাবিবুর রহমান (৩৫) নামে দুইজন ঘটনাস্থলে মারা গেছেন। রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় বজ্রপাতে মো. মতিন শেখ (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

 

ফেনীর সোনাগাজীতে বজ্রপাতে সাদ্দাম হোসেন (২৭) নামের এক যুবকের মৃত্যু হয়েছে।

 

রাজশাহীর পুঠিয়ায় উপজেলার নওপাড়া গ্রামে বজ্রপাতে ইয়াকুব আলী (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

 

পাবনায় পদ্মানদীতে মাছ ধরার সময় বজ্রপাতে মারা গেছেন অজ্ঞাতনামা এক ব্যক্তি। হবিগঞ্জের বানিয়াচং উপজেলার দক্ষিণ তেলকুমার হাওরে বজ্রপাতে শামসুল হক (৩০) নামে এক ধান কাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় বজ্রপাতে তমিজ উদ্দিন (৩৫) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। এ সময় তার সঙ্গে থাকা ৩টি গরুও ঘটনাস্থলেই মারা যায়। চুয়াডাঙ্গায় বজ্রপাতে হাসিবুল নামে এক কলেজছাত্রের নিহত হয়েছে। অপরদিকে সুনামগঞ্জ জেলা সদরে রবি ও সোমবার বজ্রপাতে দু’জন প্রাণ হারিয়েছেন।


আগের দিন রোববার মাগুরা জেলা সদরের অক্কুর পাড়া ও রায় গ্রাাম এবং শালিখা উপজেলার বুনাগাতী ও বাকলবাড়িয়া গ্রামে বজ্রপাতে চারজনের মৃত্যু হয়। সিরাজগঞ্জের কাজিপুর, কামারখন্দ ও শাহজাদপুর উপজেলায় বজ্রপাতে পাঁচজন প্রাণ হারিয়েছেন। নওগাঁ জেলার সাপাহার ও পোরশা উপজেলায় এক  গৃহবধূ ও এক স্কুলছাত্র মারা গেছে। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় বজ্রপাতে নিহত হয়েছেন গৃহবধূ মানছুরা বেগম (৩৫)। নোয়াখালী সদর ও সেনবাগ উপজেলায় বজ্রপাতে এক স্কুল ছাত্র ও এক কৃষকের মৃত্যু হয়েছে। রাজধানীর অদূরে গাজীপুরের কালিয়াকৈর ও শ্রীপুরে বজ্রপাতে দুইজন নিহত হন। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় বজ্রপাতে আব্দুর রহিম (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়। অপরদিকে গোপালগঞ্জের কোটালীপাড়ায় বজ্রপাতে একজন মারা গেছেন।